শরীয়তপুরে বিজয় দিবস পালিত


প্রকাশিত: ১১:৫১ এএম, ১৬ ডিসেম্বর ২০১৫

শরীয়তপুরে ৪৪তম বিজয় দিবস পালিত হয়েছে। বুধবার সূর্যোদয়ের সঙ্গে সঙ্গে ৩১ বার তোপধ্বনির মাধ্যমে দিনের কর্মসূচি শুরু হয়।

এরপর শরীয়তপুর কেন্দ্রীয় শহীদ মিনারে জেলা প্রশাসনের পক্ষে প্রশাসক রাম চন্দ্র দাস, পুলিশ প্রশাসনের পক্ষে পুলিশ সুপার মো. সাইফুল্লাহ আল মামুন, মুক্তিযোদ্ধা কমান্ড কাউন্সিলের পক্ষে জেলা মুক্তিযোদ্ধা কমান্ড কাউন্সিলের কমান্ডার এম এ সাত্তার খান, সদর উপজেলা কমান্ডার আবদুল আজিজ শিকদার ও ডেপুটি কমান্ডার আলহাজ্ব আবদুর রহমান খান, পুষ্পার্ঘ্য অর্পণ করেন।

তারপর একে একে জেলা আওয়ামী লীগ, বিএনপি ও জাতীয় পার্টির অঙ্গ সংগঠন, শরীয়তপুর প্রেসক্লাব, বাংলাদেশ মফস্বল সাংবাদিক ফোরাম, শরীয়তপুর জেলা পরিষদ, উপজেলা পরিষদ, শরীয়তপুর পৌরসভাসহ বিভিন্ন সামাজিক সংগঠন ও পেশাজীবীরা শহীদ মিনারে শ্রদ্ধা নিবেদন করেন।

সকাল সাড়ে ৭টায় শরীয়তপুর সদর উপজেলার আটিপাড়া মুক্তিযোদ্ধাদের গণকবরে ও ৮টায় ভেদরগঞ্জ উপজেলার মহিষার গণকবরে এবং সাড়ে ৮ টায় মনোহর বাজার মধ্যপাড়া বধ্যভূমিতে জেলা প্রশাসন ও মুক্তিযোদ্ধারা পুষ্পার্ঘ্য অর্পণ করেন।
সকাল ৯টায় বিএনসিসি, বয় স্কাউট, গালর্স গাইডসহ বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের ছাত্র-ছাত্রীদের সমন্বয়ে শরীরচর্চা প্রদর্শনী ও ক্রীড়া প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়। এছাড়াও হাসপাতাল, শিশু পরিবার, জেলখানা ও এতিম খানায় খাবার পরিবেশন করা হয়েছে।

দুপুরে শরীয়তপুর জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে জেলা প্রশাসনের উদ্যোগে যুদ্ধকালীন কমান্ডার ও শহীদ পরিবারসহ ১৬৩ জন বীর মুক্তিযোদ্ধাদের সংবর্ধনা দেয়া হয়। এদের মধ্যে অসহায় ও দুস্থ ৩৩ জন মুক্তিযোদ্ধাদের ৫ হাজার করে টাকা অনুদান দেয়া হয়।
 
শরীয়তপুর জেলা প্রশাসক রামচন্দ্র দাসের সভাপতিতে অনুষ্ঠিত সংবর্ধনা অনুষ্ঠানে উপস্থিত ছিলেন জেলা পুলিশ সুপার সাইফুল্লাহ আল মামুন, অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) আব্দুল্লাহ আল মামুন, প্রবীণ আওয়ামী লীগ নেতা ও শরীয়তপুর সদর উপজেলা পরিষদের সাবেক চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা আবুল ফজল মাস্টার, মুক্তিযোদ্ধা কমান্ড কাউন্সিলের শরীয়তপুর জেলা কমান্ডার এমএ সাত্তার খান, শরীয়তপুর সদর উপজেলা মুক্তিযোদ্ধা কমান্ড কাউন্সিলের কমান্ডার আবদুল আজিজ শিকদার ও ডেপুটি কমান্ডার আলহাজ্ব আবদুর রহমান খান (দুলু) প্রমুখ।

মো. ছগির হোসেন/এসকেডি/পিআর

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।