বায়োমেট্রিক পদ্ধতিতে সিম রেজিস্ট্রেশন শুরু বুধবার


প্রকাশিত: ০৪:১৬ পিএম, ১৫ ডিসেম্বর ২০১৫

পরীক্ষা-নিরীক্ষার মাধ্যমে সব জটিলতার অবসানের পর বুধবার থেকে সরকার বায়োমেট্রিক পদ্ধতিতে সিম রেজিস্ট্রেশন শুরু করতে যাচ্ছে। এবিষয়ে মঙ্গলবার ডাক ও টেলিযোগাযোগ প্রতিমন্ত্রী তারানা হালিম জানান, কিছু জটিলতার যাচাই-বাচাই শেষে সমস্যা কমিয়ে সুন্দরভাবেই আমরা বায়োমেট্রিক সিম রেজিস্ট্রেশন পদ্ধতি চালু করতে যাচ্ছি।

জানা যায়, বিজয় দিবসের সকাল ১১টায় বাংলাদেশ টেলিকমিউনিকেশন রেগুলেটরি কমিশনে (বিটিআরসি) একটি অনুষ্ঠানে মাধ্যমে এই কর্মসূচি আনুষ্ঠানিকভাবে চালু করা হবে।

গ্রামীণ ফোনের হেড অব এক্সটারনাল কমিনিকেশন সৈয়দ তালাত কামাল জানান, দেশে গ্রামীণ ফোনের ৩৫ হাজার সেন্টার থেকে গ্রাহকদের প্রয়োজনীয় সেবা দিতে প্রস্তুত রয়েছে।

অপরদিকে রবি’র ভাইস প্রেসিডেন্ট জানান, আগামীকাল থেকে বায়োমেট্রিক পদ্ধতিতে সিম রেজিস্ট্রেশন সেবা দিতে রবি প্রস্তুত আছে।

প্রসঙ্গত, গত ২২ অক্টোবর প্রধানমন্ত্রীর আইসিটি বিষয়ক উপদেষ্টা সজীব ওয়াজেদ জয় নিজের আঙুলের ছাপ দিয়ে রাষ্ট্রীয় মালিকানাধীন টেলিটক’র একটি সিম নিবন্ধনের মধ্যদিয়ে পরীক্ষামূলকভাবে এই পদ্ধতির উদ্বোধন করেন।
 
এসকেডি/আরআইপি

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।