ন্যাশনাল ক্যাডেট কোর প্রতিনিধি দলের ভারত সফর


প্রকাশিত: ০৩:০৮ পিএম, ১৪ ডিসেম্বর ২০১৫

ভারতের কর্ণাটক রাজ্যে অনুষ্ঠিতব্য বেলগাউম ট্রেক অনুষ্ঠানে যোগদানের জন্য বাংলাদেশ ন্যাশনাল ক্যাডেট কোরের (বিএনসিসি) এক কর্মকর্তা এবং আট ক্যাডেটকে ভারত সরকার আমন্ত্রণ জানিয়েছে।

আন্তঃবাহিনী জনসংযোগ পরিদফতর (আইএসপিআর) জানিয়েছে, এ অনুষ্ঠানে যোগদানের জন্য সরকারের অনুমোদনক্রমে বিএনসিসি প্রতিনিধিদল রোববার বিমানযোগে কর্ণাটকের উদ্দেশ্যে ঢাকা ত্যাগ করেন।

কর্ণাটকে সোমবার থেকে অনুষ্ঠিতব্য সপ্তাহব্যাপী বেলগাউম ট্রেক শেষে উল্লেখিত অফিসার ও ক্যাডেটরা আগামী ২২ ডিসেম্বর ঢাকায় প্রত্যাবর্তন করবেন।

এছাড়াও কর্মকর্তা ও ক্যাডেটগণ ভারত সরকারের ব্যবস্থাপনায় বিভিন্ন ঐতিহ্যবাহী সামরিক ও বেসামরিক স্থাপনাসমূহ পরিদর্শন করবেন।

এ সময় কর্মকর্তা ও ক্যাডেটগণ সার্কভুক্ত দেশসমূহের অংশগ্রহণকারী ক্যাডেটদের সঙ্গে পারস্পরিক মতবিনিময় এবং সাংস্কৃতিক অনুষ্ঠান ও বিভিন্ন পরিদর্শন বা প্রশিক্ষণে অংশগ্রহণের মাধ্যমে জ্ঞান/অভিজ্ঞতা অর্জনের পাশাপাশি দেশের ভাবমূর্তি আন্তর্জাতিক পরিমণ্ডলে বৃদ্ধি করবে।

একে/আরআইপি

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।