সমালোচকদের ধুয়ে দিলেন মেসি


প্রকাশিত: ০৭:৩৯ এএম, ১৪ ডিসেম্বর ২০১৫

বয়স মাত্র ২৮। এই বয়সেই ফুটবলে সম্ভব প্রায় সব অর্জনেই নিজের নাম লিখে ফেলেছেন লিওনেল মেসি। আর্জেন্টাইন ফুটবল জাদুকর যেখানেই হাত দিয়েছেন, সোনা ফলিয়েছেন। ফুটবল ক্লাব বার্সেলোনার হয়ে সবকিছুই জিতেছেন তিনি। তবে দেশের হয়ে বড় কোন শিরোপা জিততে না পারায় আর্জেন্টাইনরাই মেসির সমালোচনা করে। মেসি আর্জেন্টিনার জার্সিকে বার্সেলোনার জার্সির মতো আপন মনে করে না, মেসি জাতীয় সঙ্গীত বাজার সময় চুপ করে থাকে কারণ সে এটাকে অনুভব করে না’  এমন সব অযাচিত সমালোচনার সম্মুখীন হতে হয়েছে দীর্ঘদিন ধরে মেসিকে। এই সব সমালোচনায় অতিষ্ঠ মেসি অবশেষে কঠোর ভাষায় এক হাত নিয়েছেন।
 
টিওয়াইসি স্পোর্টসকে দেয়া এক সাক্ষাতকারে তিনি বলেন, আমি খুব বিরক্ত হয় যখন মানুষ বলে আরো বেশি কিছু করতে। আমরা অনেক ভাগ্যবান যে কোপা ও বিশ্বকাপের ফাইনালে খেলেছি, কিন্তু তারপরেও মানুষ মনে করে আমরা কিছুই করি না। যারা এমন ভাবে তাদের কথায় কোনো কিছু যায় আসে না। আমরা জিততে পারিনি, কিন্তু আমরা ফাইনালে গেছি।
 
জাতীয় সঙ্গীত প্রসঙ্গেও সমালোচকদের একহাত নিয়েছেন তিনি। মেসি বলেন, জাতীয় সঙ্গীত অনুভব করতে হবে, সেটা যে গাইতেই হবে এমন নয়। আমি খুব বিরক্ত হই যখন মানুষ কোনো কিছু না ভেবেই সমালোচনা করে। আমি অবশ্যই কারো কথায় প্রভাবিত হয়ে জাতীয় সঙ্গীত গাওয়া শুরু করবো না। এটা অনুভব করতে হয়, এটা গাওয়ার প্রয়োজন নেই। আমি মনে করি সবাই নিজস্ব ধরণে বিভিন্ন বিষয় অনুভব করে।

এমআর/পিআর

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।