দৌলতদিয়া-পাটুরিয়া রুটে ফেরি চলাচল বন্ধ


প্রকাশিত: ১০:২৬ পিএম, ১৩ ডিসেম্বর ২০১৫
ফাইল ছবি : শতাধিক যানবাহন নিয়ে মাঝ নদীতে আটকা পড়েছে তিনটি ফেরি

ঘন কুয়াশার কারণে দক্ষিণাঞ্চলের ২১ জেলার প্রবেশদ্বার হিসেবে খ্যাত রাজবাড়ীর দৌলতদিয়া-পাটুরিয়া নৌরুটে নৌদুর্ঘটনা এড়াতে ফেরি চলাচল বন্ধ করে দিয়েছে কর্তৃপক্ষ। এ সময় প্রায় শতাধিক গাড়ি নিয়ে মাঝ নদীতে আটকা পড়েছে চারটি ফেরি।

রোববার দিবাগত রাত পৌনে ২টার দিকে এ অভ্যন্তরীণ নৌরুটে এ নৌযান বন্ধ রাখা হয়। দীর্ঘ সময় ফেরি চলাচল বন্ধ থাকার আশঙ্কা থাকায় দৌলতদিয়া ঘাট প্রান্তে যানবাহনের সারি দীর্ঘ হবে বলে জানান পারাপারের অপেক্ষায় থাকা একাধিক যানবাহনের চালক।

রোববার রাত ১০টার পর থেকে সময় অতিবাহিত হওয়ার সঙ্গে সঙ্গে একটু একটু করে কুয়াশার পরিমাণ বাড়তে থাকে। রাত পৌনে ২টার সময় কুয়াশার ঘনত্ব বেড়ে যাওয়ায় নৌযান চলাচল ঝুকিপূর্ণ হয়ে পড়লে কর্তৃপক্ষ ফেরি চলাচল বন্ধ করে দেয়।

বিআইডব্লিউটিসি দৌলতদিয়া ঘাটের ম্যানেজার (বাণিজ্য) মো. শফিকুল ইসলাম জানান, ঘন কুয়াশার কারণে নৌযান চলাচল ঝুকিপূর্ণ হওয়ায় রাত পৌনে ২টা থেকে ফেরি চলাচল বন্ধ রাখা হয়েছে। এ সময় যানবাহন নিয়ে মাঝ নদীতে তিনটি ফেরি আটকা আছে।

তিনি আরও বলেন, কুয়াশার তীব্রতা কেটে গেলে পুনরায় ফেরি চলাচল শুরু করা হবে।

রুবেলুর রহমান/বিএ

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।