এবার গার্দিওলাকে চায় ম্যানইউ


প্রকাশিত: ০৮:০০ এএম, ১৩ ডিসেম্বর ২০১৫

স্যার আলেক্স ফার্গুসন চলে যাওয়ার পর থেকে বেশ ভালোভাবেই কোচ সমস্যায় রয়েছে ম্যানচেস্টার ইউনাইটেড। ডেভিড ময়েস থেকে শুরু করে লুই ফন গাল- কেউই নিজেদের খাপ খাইয়ে নিতে পারেনি ইংলিশ প্রিমিয়ার লিগে। ডেভিড ময়েস তো ম্যানইউকে তলানীতে নিয়ে গিয়েছিল। ডাচ কোচ ফন গালের হাত ধরে হারানো গৌরব ফিরে পাবে ম্যানইউ, এটাই প্রত্যাশা ছিল সবার।

কিন্তু; শেষ পর্যন্ত দেখা যাচ্ছে ম্যানইউর ভাগ্যের কোনই পরিবর্তণ হচ্ছে না। যা একটু হয়েছে, সেটা হলো এবারের মৌসুমে চ্যাম্পিয়ন্স লিগ খেলা। তাও গ্রুপ পর্বে বিদায় নেয়ার কারণে সেটাই এখন পরিণত হয়েছে বিষাদে। প্রিমিয়ার লিগে তো অবস্থা তথৈবচ। এরই মধ্যে ফন গাল ঘোষণা দিয়েছেন, ম্যানইউতে হয়তো তিনি আর থাকবেন না।

দুয়ে-দুয়ে চার মিলিয়ে এবার নতুন করে কোচ খুঁজতেই নেমে পড়তে যাচ্ছে ম্যানচেস্টার ইউনাইটেড। তবে এখানেও একটা ম্যানচেস্টার ডার্বি হয়ে যাওয়ার সম্ভাবনা দেখা দিয়েছে। কারণ, বার্সেলোনার সাবেক, বর্তমানে বায়ার্ন মিউনিখের কোচ পেপ গার্দিওলাকে চায় ম্যানচেস্টার ইউনাইটেড।

গার্দিওলাকে নেয়ার জন্য আগে থেকেই ঝাঁপ দিয়ে রেখেছে ম্যানচেস্টারের আরেক ক্লাব সিটি। তারা কোচ হিসেবেই গার্দিওলাকে রেকর্ড পারিশ্রমিক দিয়ে আলিয়াঞ্জ এরেনা থেকে ইত্তিহাদ স্টেডিয়ামে নিয়ে আসতে চায়। কিন্তু এখন, ম্যানইউর হাত বাড়ানোর ফলে বিষয়টা যে ম্যানচেস্টার ডার্বিতে রূপ নিয়েছে, তা বলাই বাহুল্য।

ম্যানইউ আগে থেকেই বলে আসছিল, তারা কোচ লুই ফন গালকে সব ধরনের সহযোগিতা এবং মানসিক সমর্থণ সব দিয়ে যাবে; কিন্তু ভলফসবার্গের কাছে হেরে চ্যাম্পিয়ন্স লিগ থেকে বিদায় বড় ধাক্কা দিয়েছে ম্যানইউকে। একই সঙ্গে হারতে হয়েছে বোর্নমাউথের মত ক্লাবের কাছে। সব মিলিয়ে ম্যানইউ এখন কোচ নিয়ে নতুন করে চিন্তা-ভাবনা শুরু করে দিয়েছে।

ম্যানইউর একটি নির্ভরযোগ্য সূত্র জানিয়েছে, ম্যানইউ চায় গার্দিওলার মত এমন একজনকে যিনি ক্লাবকে সঠিক লাইনে নিয়ে আসতে পারবেন। তবে গার্দিওলার সঙ্গে যেহেতু আগে থেকেই ম্যানসিটি যোগাযোগ শুরু করেছে, তখন তাকে ম্যানইউতে নিয়ে আসা অনেক কঠিন হবে বলেই মনে করছেন তিনি।

তবে গার্দিওলা এ নিয়ে এখনও পর্যন্ত কোন মন্তব্য করেননি। এমনকি তিনি কি বায়ার্ন মিউনিখে থাকবেন না কি ইংলিশ প্রিমিয়ার লিগে আসবেন- সে বিষয়েই কিছু বলেননি। ম্যানসিটি প্রস্তুতি নিচ্ছে তার সঙ্গে তিন বছরের চুক্তি করার জন্য। এমনকি ইত্তিহাদ স্টেডিয়ামের কর্মকর্তারা মনে করছেন, গার্দিওলাকে নিয়ে আসতে পারাটা হবে তাদের জন্য একটি ঐতিহাসিক পদক্ষেপ।

কিন্তু, সেটা তাদের জন্য কতটা সম্ভব হবে তা সময়ই বলে দেবে। কারণ, যখন নগর প্রতিদ্বন্দ্বী ম্যানইউ গার্দিওলার জন্য ঝাঁপিয়ে পড়তে চাইছে তখন বিষয়টা যে বেশ কঠিন হচ্ছে তা নিশ্চিত করেই বলা যায়।

আইএইচএস/এমএস

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।