বোর্নমাউথের কাছে লজ্জার হার ম্যানইউ’র


প্রকাশিত: ০৪:৫৫ এএম, ১৩ ডিসেম্বর ২০১৫

এফসি বোর্নমাউথ কী তবে সত্যি সত্যি ‘জায়ান্ট কিলার’ হয়ে গেলো! গত সপ্তাহেই তারা হারিয়েছে ইংলিশ প্রিমিয়ার লিগের বর্তমান চ্যাম্পিয়ন চেলসিকে। জায়ান্ট কিলিংয়ের ধারা এ সপ্তাহের শুরুতেও অব্যাহত রাখলো এডি হাউয়ের শিষ্যরা। বরং বলা ভালো, এফসি বোর্নমাউথের কাছে অসহায় আত্মসমর্পণ করলো ম্যানইউ৷ ভিটালিটি স্টেডিয়ামে সফরকারী ম্যানইউকে ২-১ গোলে হারিয়েছে বোর্নমাউথ।

প্রথম বিভাগ থেকে প্রিমিয়ার লিগে উঠে আসা ক্লাবটির কাছে পরাজয় যেন ম্যানইউর চূড়ান্ত হতাশারই রূপ। সেই ২১ নভেম্বর ওয়াটফোর্ডের বিপক্ষে কষ্টার্জিত ২-১ গোলে জয়ের পর আর কোন জয় নেই লুই ফন গালের শিষ্যদের। চ্যাম্পিয়ন্স লিগ কিংবা ইংলিশ প্রিমিয়ার লিগ, জয় বঞ্চিত রেড ডেভিলরা। যার ফলে গত সপ্তাহে ভলফসবার্গের কাছে হেরে চ্যাম্পিয়ন্স লিগ থেকেই বিদায় নিয়েছে ম্যানইউ।

হতাশাজনক পারফরম্যান্স ধরে রাখল তারা প্রিমিয়ার লিগে এসেও। লিচেস্টার আর ওয়েস্টহ্যামের সঙ্গে ড্র করার পর এবার হারলো বোর্নমাউথের কাছে।
               
ভিটালিটি স্টেডিয়ামে ম্যাচের বয়স মাত্র দু’মিনিট পার হয়েছে৷ তখনই ম্যানইউকে স্তব্ধ করে দেয় বোর্নমাউথ। জুনিয়র স্ট্যানিসলাসের গোলে এগিয়ে যায় প্রথমবার প্রিমিয়ার লিগের মূলপর্বে খেলা দলটি। শুধু গোলই নয়, শুরু থেকেই আক্রমণাত্মক ফুটবল খেলে চাপে ফেলে দেন লুই ফান গলের দলকে৷

২৪ মিনিটে মারুয়ানে ফেল্লাইনির গোলে সমতা ফেরে ম্যানইউ৷ ১-১ ব্যবধানেই শেষ হয় প্রথমার্ধ; কিন্তু দ্বিতীয়ার্ধের শুরুতেই গোল করে ফের এগিয়ে যায় প্রিমিয়ার লিগের নবাগত দলটি৷ ম্যাট রিচির পাস থেকে বল পেয়ে ডান পায়ের দারুন শটে ম্যানইউর জাল কাঁপান জসুয়া কিং।

২-১ গোলে পিছিয়ে পড়ে ফন গালের শিষ্যরা বেশ কিছু চেষ্টা করেছিল অন্তত সমতায় ফেরার জন্য। কিন্তু গোল মিসের ব্যর্থতায় ১-২ গোলে হার হজম করেই মাঠ ছাড়তে হয় ম্যানইউকে৷ এবার প্রিমিয়ার লিগে ১৪ নম্বরে থাকা দলের কাছে হেরে প্রিমিযোর লিগে ক্রমশ নীচের দিকে এগোচ্ছে ফান গলের দল৷ ১৬ ম্যাচে ২৯ পয়েন্ট নিয়ে এখনও চার নম্বরে রয়েছে ম্যানইউ৷    

আইএইচএস/এমএস

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।