ফতুল্লায় স্কুলছাত্রীকে উত্যক্তের অভিযোগে ৩ বখাটের কারাদণ্ড


প্রকাশিত: ০৩:৩১ পিএম, ১২ ডিসেম্বর ২০১৫
প্রতীকী ছবি

নারায়ণগঞ্জের ফতুল্লায় এক স্কুলছাত্রীকে উত্যক্ত করার অভিযোগে তিন বখাটের বিভিন্ন মেয়াদে কারাদণ্ড দিয়েছেন ভ্রাম্যমাণ আদালত। দণ্ডপ্রাপ্তরা হলেন, সিদ্ধিরগঞ্জের জালকুড়ি এলাকার মোশারফের ছেলে জুয়েল আহম্মেদ (২১) একই এলাকার ওসমানের ছেলে রাহাত হোসেন (২২) ও হাফিজের ছেলে শাহ আলম (২০)।

শনিবার বিকেলে নারায়ণগঞ্জ সদর উপজেলার নির্বাহী অফিসার (ইউএনও) আফরোজা আকতার চৌধুরী ভ্রাম্যমাণ আদালত বসিয়ে কারাদণ্ড দেন।

জানা যায়, ফতুল্লার দেওভোগ হাজী উজির আলী উচ্চ বিদ্যালয়ের নবম শ্রেণির এক ছাত্রীকে দীর্ঘদিন ধরে উত্যক্ত করে আসছিলেন উক্ত ইভটিজাররা। প্রতিদিন তারা একটি মোটরসাইকেল যোগে এসে মেয়েটির স্কুলে আসা যাওয়ার পথে নানাভাবে উত্যক্ত করতেন। ওই স্কুলছাত্রী কোনো কিছুর তোয়াক্কা না করে মাথা নিচু করে স্কুলে আসা যাওয়া করতো। প্রতিদিনের ন্যায় শনিবার সকালে উক্ত ইভটিজাররা স্কুলের সামনে অবস্থান করেন। বেলা সাড়ে ১১টায় স্কুল ছুটির পর ওই ছাত্রী বের হওয়ার পর মোটরসাইকেলে আসা তিন বখাটে আবারও তাকে উত্যক্ত করেন।

একপর্যায়ে তারা মোটরসাইকেল চালিয়ে মেয়েটির গায়ে তুলে দিয়ে আঘাত করেন। পরে ছাত্রীর আর্তচিৎকারে আশপাশের লোকজন ছুটে এসে মোটরসাইকেলসহ তাদের তিনজনকে আটক করে উত্তম মাধ্যম দেন। ঘটনার সংবাদ পেয়ে স্কুলের ম্যানেজিং কমিটির সভাপতি এম সাইফউল্লাহ বাদলসহ অন্যান্যরা ও স্কুলের শিক্ষকরা ঘটনাস্থলে ছুটে এসে জনতার হাত থেকে বখাটেদের উদ্ধার করে স্কুলের ভেতর আটক করে রাখেন। এসময় ম্যানেজিং কমিটির নেতৃবৃন্দরা তাদেরকে ফতুল্লা থানা পুলিশের হাতে সোপর্দ করেন। ঘটনার সংবাদ পেয়ে বিকেলে স্কুলে ভ্রাম্যমাণ আদালত বসিয়ে তাদের বিভিন্ন মেয়াদে কারাদণ্ড দেয়া হয়।

স্কুল ম্যানেজিং কমিটির সভাপতি এবং ফতুল্লা থানা আওয়ামী লীগের সভাপতি এম সাইফুল্লাহ বাদল জাগো নিউজকে বলেন, দণ্ডপ্রাপ্তরা ফতুল্লার বাংলা বাজারে অবস্থিত হাজী উজির আলী উচ্চ বিদ্যালয়ের নবম শ্রেণির এক ছাত্রীকে প্রায়ই উত্যক্ত করতো। শনিবার বিকেলে স্কুল ছুটির পর ওই তিন বখাটে একটি মোটরসাইকেল যোগে এসে বাড়ি ফেরার পথে ওই ছাত্রীকে উত্যক্ত করে। এক পর্যায়ে বখাটেরা তাদের মোটরসাইকেলটি ওই ছাত্রীর গায়ে উঠিয়ে দেয়। এ ঘটনা দেখে স্থানীয়রা ৩ বখাটেকে আটক করে গণপিটুনি দেন। খবর পেয়ে তিনি ঘটনাস্থলে এসে ৩ বখাটেকে উদ্ধার করেন এবং সদর উপজেলার নির্বাহী কর্মকর্তা আফরোজা আক্তার চৌধুরীকে টেলিফোনে বিষয়টি জানান। তিনি ঘটনাস্থলে এসে তিন বখাটেকে পৃথক সাজা প্রদান করেন।

আফরোজা আকতার চৌধুরী জাগো নিউজকে জানান, স্কুলছাত্রীকে উত্যক্ত করার ঘটনায় জুয়েল আহম্মেদ ও রাহাত হোসেনকে ছয় মাস ও শাহ আলমকে দুই মাসের বিনাশ্রম কারাদণ্ড দেয়া হয়েছে।

তিনি আরও জানান, ইভটিজারদের বিরুদ্ধে নারায়ণগঞ্জের প্রশাসন সোচ্চার রয়েছে। আর ইভটিজারদের প্রতিরোধে নারায়ণগঞ্জ-৪ আসনের সাংসদ শামীম ওসমানের কঠোর নির্দেশ রয়েছে। তাই জেলা প্রশাসন ইভটিজারদের বিরুদ্ধে তাৎক্ষণিক ব্যবস্থা নেয়।

মো.শাহাদাত হোসেন/এমজেড/আরআইপি

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।