বাংলাদেশকে দিয়েই নারী টি-টোয়েন্টির উদ্বোধন


প্রকাশিত: ০২:২৭ পিএম, ১১ ডিসেম্বর ২০১৫

দুর্দান্ত পারফরম্যান্স দেখিয়েই টি-টোয়েন্টি বিশ্বকাপে ঠাঁই করে নিয়েছে বাংলাদেশ নারী ক্রিকেট দল। বাংলাদেশকে দিয়ে চমক থাকলো বিশ্বকাপের চূড়ান্ত পর্বেও। উদ্বোধনী ম্যাচেই সালমা-জাহানারাদের মুখোমুখি হবে স্বাগতিক ভারত। ১৫ মার্চ ব্যাঙ্গালুরুর এম চিন্নাস্বামী স্টেডিয়ামে ভারতের নারী ক্রিকেট দলের মুখোমুখি হবে নারী ক্রিকেট দল।

শুক্রবার মুম্বাইয়ে অনুষ্ঠিত হয় টি-টোয়েন্টি বিশ্বকাপের সূচী প্রকাশের অনুষ্ঠান। সেখানেই নির্ধারণ করা হলো বিশ্বকাপের গ্রুপিং এবং সূচি। অংশগ্রহনকারী ১০টি দলকে ভাগ করা হলো দুই গ্রুপে। বাংলাদেশের নারী ক্রিকেটাররা পড়লো ‘বি’ গ্রুপে। প্রতিপক্ষ ভারত, পাকিস্তান, ইংল্যান্ড এবং ওয়েস্ট ইন্ডিজ। ‘এ’ গ্রুপে খেলবে অস্ট্রেলিয়া, দক্ষিণ আফ্রিকা, নিউজিল্যান্ড, শ্রীলংকা ও আয়ারল্যান্ড।

এবারের বিশ্বকাপে নারী ক্রিকেট দলের ম্যাচ হবে ২৩টি। প্রথমবারের মত পুরুষ ও নারী ক্রিকেট দলের ম্যাচ একই ভেন্যুতে অনুষ্ঠিত হবে। ব্যাঙ্গালুরুতে ১৭ মার্চ ইংল্যান্ডের মুখোমুখি হবে সালমা-জাহানারারা।

ব্যাঙ্গালোরে দুটি ম্যাচ খেলে বাংলাদেশ দলের ক্রিকেটাররা চলে যাবে চেন্নাইতে। ২০ মার্চ চেন্নাইয়ে ওয়েস্ট ইন্ডিজের মুখোমুখি হবে বাংলাদেশের নারীরা। গ্রুপ পর্বের শেষ ম্যাচে পাকিস্তানের বিপক্ষে লড়বে বাংলাদেশ। দিল্লীতে ২৪ মার্চ বিকেলেও অনুষ্ঠিত হবে ম্যাচটি।

আইএইচএস/এমএস

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।