গেইল তাণ্ডবে উড়ে গেল চিটাগাং


প্রকাশিত: ০৪:১২ পিএম, ০৯ ডিসেম্বর ২০১৫

কখন বিধ্বংসীরূপে নিজেকে হাজির করবেন ক্রিস গেইল, সেটারই অপেক্ষায় ছিলেন ভক্তরা। তবে, দুর্ভাগ্য বলতে হবে চিটাগাংয়ের। গেইলের সেই দানবীয় রূপ ফিরে এসেছে তাদের বিপক্ষেই। নিজেদের শেষ ম্যাচটায় সমর্থকদের ভালো কিছু দেয়ার প্রত্যাশা ছিল চিটাগাং ভাইকিংসের। কিন্তু উল্টো ১৩৫ রানের চ্যালেঞ্জ দিয়েও, গেইল তাণ্ডবের সামনে হারতে হলো ৮ উইকেটের বিশাল ব্যবধানে।

কিন্তু ক্রিস গেইল যদি স্বরূপে ফিরে আসেন, তখন আর কারও করার কিছু থাকে না। নীরবে তাণ্ডব সয়ে শেষ পর্যন্ত পরাজয়ই বরণ করে নিতে হয়। চিটাগাংকেও নিতে হলো। প্রথম দুই ম্যাচ নিষ্প্রভ থাকার পর, অবশেষে রানে ফিরলেন ক্যারিবীয় সাইক্লোন। ৪৭ বলে খেললেন অপরাজিত ৯২ রানের ইনিংস। ৬টি বাউন্ডারির পাশাপাশি ৯টি ছক্কার মার।

গ্যালারিতে উপস্থিত দর্শকদের বিস্ময়াবিভূত তো করেছেই, চোখ জুড়িয়েছে টিভি সেটের সামনে বসা দর্শকদেরও। তার কাছ থেকে তো এমন ইনিংসই প্রত্যাশা করে দর্শকরা। মাঠে নামবেন, খেলবেন এবং ছক্কা মারবেন। সেই ছক্কার খেলায়ই যেন মেতে উঠেছিলেন তিনি চিটাগাংয়ের বিপক্ষে।

জয়ের জন্য ১৩৬ রানের লক্ষ্যে খেলতে নেমে শুরুটা মোটেও ভালো হয়নি বরিশাল বুলসের। দলীয় ২ রানেই রনি তালুকদারকে হারান তারা। ক্রিস গেইলের সঙ্গে জুটি বাধেন মেহেদী মারূফ। ১৮ বলে ১৮ রান করে তিনি আউট হয়ে যান। দলীয় রান তখন ৩৬। এরপর আর উইকেট হারাতে হয়নি বরিশালকে।

মাহমুদুল্লা রিয়াদ এসে শুধু জুটিটা বেধেছিলেন গেইলের সঙ্গে। ২৫ বলে তিনি করেছেন ১৯ রান। তবে, রান করার চেয়েও গেইলের ব্যাটিংয়ের দর্শক বনে গিয়েছিলেন তিনিও। একপ্রান্তে দাঁড়িয়ে মুগ্ধ নয়নে দেখেছেন শুধু ক্যারিবীয় সাইক্লোন।

চিটাগাং ভাইকিংসের বোলাররা অতিরিক্ত ১১ রান না দিলে হয়তো গেইলের সেঞ্চুরিটাও হয়ে যেতো। বিপিএলে আগের দুই আসরে তিনটি সেঞ্চুরি রয়েছে তার। ছক্কা মেরেছিলেন ৩৮টি। এবার প্রথমদিন একটি ছক্কার সঙ্গে আজ মেরেছেন আরও ৯টি। অথ্যাৎ বিপিএলের তিন আসরে গেইলের ছক্কা মোট ৪৮টি।

এই পরাজয়ের ফলে সবচেয়ে কম, ৪ পয়েন্ট নিয়ে বিপিএল থেকে বিদায় ঘটলো তামিমের চিটাগাং ভাইকিংসের। অপরদিকে এই জয়ের ফলে পয়েন্ট তালিকায় তৃতীয় স্থানেই রইল বরিশাল। তবে পয়েন্ট বেড়ে দাঁড়িয়েছে ১২। যদি শেষ ম্যাচে জিততে পারে তারা, তাহলে শীর্ষস্থানটি দখল করলেও করতে পারেন তারা।

আইএইচএস/এমএস

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।