কেন ফরহাদ রেজাকে আনা হল শেষ ওভারে!


প্রকাশিত: ০৩:৩৩ পিএম, ০৯ ডিসেম্বর ২০১৫

বাংলাদেশ প্রিমিয়ার লিগের গুরুত্বপূর্ণ ম্যাচে সিলেট সুপার স্টারসের বিপক্ষে হেরে গেছে ঢাকা ডাইনামাইটস। এদিন শেষ ওভারে বোলিং করতে এসেছিলেন অলরাউন্ডার ফরহাদ রেজা। ইয়াসির শাহ অথবা নিজে না এসে, কেন রেজাকে আনা হলো? এর কারণ জানতে চাইলে নাসির হোসেন জানান, আফ্রিদি এবং তানভীর উইকেটে থাকায় এমন সিদ্ধান্ত নিয়েছিলেন তারা।

এদিন শেষ ওভারে জয়ের জন্য ১০ রানের প্রয়োজন ছিল সিলেটের। উইকেটে ছিলেন সেট ব্যাটসম্যান সোহেল তানভীর এবং অধিনায়ক শহিদ আফ্রিদি। এই দুই পাকিস্তানি পেস বোলারের চেয়ে স্পিন বলে বেশি আক্রমণে যেতে পারেন। মুস্তাফিজ এবং রাজুর বল আগেই শেষ হয়ে যাওয়ায়, বাধ্য হয়েই একজন পেসারকে আনতে হলো তাদের। এবং এ কারণেই রেজার হাতে বল দেন সাঙ্গাকারা। তবে সতীর্থ সকল খেলোয়াড়ের পরামর্শ নিয়েই তিনি বল তুলে দিয়েছিলেন রেজার হাতে।

শেষ ওভারে বোলিং করার গুরুদায়িত্ব নিয়ে শুরুটা খারাপ করেননি রেজা। প্রথম বলে ১ রান দেয়ার পরের বলে তানভীরকে বোল্ড করে ঢাকাকে জয়ের স্বপ্ন দেখান এই অলরাউন্ডার। তবে চতুর্থ এবং পঞ্চম বলে পর পর দুটি ছক্কা হাঁকিয়ে সিলেটের জয় নিশ্চিত করেন বুমবুম আফ্রিদি।

বুধবার মিরপুর শের-ই বাংলা ক্রিকেট স্টেডিয়ামে ম্যাচ শেষে সংবাদ সম্মেলনে ঢাকার আইকন নাসির হোসেন বলেন, ‘সাঙ্গাকারা আমাকে জিজ্ঞেস করছিল ইয়াসির শাহ করবে না ফরহাদ করবে। আমি বলেছি ফরহাদ ভাইয়ের কথা। ইয়াসির শাহকে না করানোর কারন সোহেল তানভীর ছিল, আফ্রিদি ছিল। আফ্রিদি স্পিন ভালো খেলে। অনেক কিছুই সম্ভব হতো। আমার মনে হয় না, ফরহাদ ভাই শেষ ওভারে খারাপ বল করেছে। ওরা ভালো মেরেছে।’

বৃহস্পতিবার একই মাঠে লিগ পর্বের শেষ ম্যাচে বরিশাল বুলসের বিপক্ষে মাঠে নামবে ঢাকা ডাইনামাইটস।

আরটি/আইএইএইচএস/এমএস

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।