ভালো করার ‘জেদ’ ছিল রুবেলের


প্রকাশিত: ০৩:২১ পিএম, ০৮ ডিসেম্বর ২০১৫

টানা তিন ম্যাচ পরাজয়ের হতাশা কাটিয়ে চিটাগাং ভাইকিংসের বিপক্ষে দারুণ জয় তুলে নিয়েছে ঢাকা ডাইনামাইটস। ফলে টুর্নামেন্টের ইলিমিনেটর রাউন্ডের পথে এক ধাপ এগিয়ে গেল তারা। দুর্দান্ত পারফরম্যান্সে দলের ঘুরে দাঁড়ানোয় দারুণ খুশি ম্যাচ সেরা স্পিনার মোশাররফ হোসেন রুবেল। ৪ ওভার বল করে মাত্র ১৬ রান দিয়ে ৪ উইকেট নিয়েছেন তিনি।

রংপুর রাইডার্সের বিপক্ষে আগের ম্যাচে বসিয়ে রাখা হয়েছিল পরীক্ষিত স্পিনার মোশাররফ রুবেলকে। ওইদিন দলে নেয়া হয়েছিল চার পেস স্পেশালিস্ট বোলার। পাকিস্তানি পেসার মোহাম্মদ ইরফান, সোহেল খানকে নিয়েও জয়ের খোঁজ পায়নি ঢাকা। এই ম্যাচে তাদের দু’জনকে বাদ দিয়ে ফেরানো হয়েছে মোশাররফ রুবেলকে। ফেরেন নাবিল সামাদ। ফিরেই দুর্দান্ত বল করে চিটাগাংকে নাস্তানাবুধ করে ছাড়েন মোশাররফ।  

মঙ্গলবার ম্যাচে শেষে সংবাদ সম্মেলনে জয় পাওয়ার পর কিছুটা নির্ভার কি না এমন প্রশ্নে মোশাররফ বলেন, ‘হ্যাঁ, অবশ্যই। এই ম্যাচটি আমাদের জিততেই হত। হারলে অনেক সমস্যা হতে পারত, সেমিফাইনালে ওঠার লড়াইয়ে পিছিয়ে যেতাম অনেকটা। এ খেলায় জয়ের ফলে সেমির পথে আমরা অনেকটা এগিয়ে গেলাম। জয় পাওয়ায় তাই খুশি।’

বিপিএলের শেষ আসরে নানা ঘটনার কারণে এবারের বিপিএলটা রুবেলের কাছে অন্যরকম ছিল। গত আসরে ফিক্সিং কাণ্ডে নাম জড়িয়েছিল রুবেলেরও। তবে, শেষ পর্যন্ত বিসিবির ট্রাইব্যুনালে তিনি নির্দোষ প্রমাণিত হন। সে ঘটনা ও সময়গুলো ছাপিয়ে ভালো করার জেদ এবার নিজের মধ্যে কাজ করেছে বলে জানান রুবেল।

তবে এখনও দলের জন্য নিজের সেরাটা দিতে পারেননি বলে মনে করেন এই স্পিনার। এদিন শেষ পর্যন্ত দল জিতলেও স্কোর কম হওয়ায় দারুণ স্নায়ুচাপে ছিলেন বলেও জানান রুবেল। এ প্রসঙ্গে তিনি বলেন, ‘ম্যাচটিতে জয়ের সম্ভাবনা দুই দলেরই ছিল ফিফটি-ফিফটি। ইনিংসের শুরুর দিকে ওদের ভালো একটা জুটি হলে আমাদের জন্য ম্যাচটি জেতা খুব কঠিন হয়ে যেত। শেষ পর্যন্ত আমরা জিততে পেরেছি। সে কারণে ভালো লাগছে।’

এবারের বিপিএলে ব্যাটসম্যানদের উপর ছড়ি ঘোরাচ্ছে বোলাররা। উইকেটের বেশ সহযোগিতা করছে তাদেরকে। পাশাপাশি বোলাররাও ভালো বোলিং করছেন বলেই ভালো করা সম্ভব হচ্ছে বলে মনে করেন মোশাররফ। উইকেট সহয়তা করলেও ঠিক জায়গায় বল করতে না পারলে এটা সম্ভব হতো না বলে জানান তিনি।

বুধবার মিরপুর শের-ই-বাংলা স্টেডিয়ামে সিলেট সুপার স্টারসের বিপক্ষে মাঠে নামবে ঢাকা ডাইনামাইটস। উভয় দলের জন্য ম্যাচটি দারুণ গুরুত্বপূর্ণ। এই ম্যাচ জিতলে ঢাকার শেষ চার নিশ্চিত হবে। অন্যদিকে টুর্নামেন্টে টিকে থাকতে হলে জয়ের কোন বিকল্প নেই সিলেটের।

আরটি/আএইএইএস/আরআইপি

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।