সব দোষ নিজেদের ঘাড়েই নিলেন তামিম


প্রকাশিত: ০১:০৯ পিএম, ০৮ ডিসেম্বর ২০১৫

অবশেষে এক ম্যাচ বাকি থাকতে, সবার আগেই বাংলাদেশ প্রিমিয়ার লিগ (বিপিএল) থেকে বিদায় ঘণ্টা বেজে গেল চিটাগাং ভাইকিংসের। এদিন ঢাকা বধের বড় স্বপ্ন নিয়েই মাঠে নেমেছিলেন দলটির অধিনায়ক তামিম ইকবাল; কিন্তু ব্যর্থতার বৃত্ত থেকে বের হতে পারলো না দলটি। সুতরাং, বড় পরাজয় এবং সবার আগে বিদায় নেয়ার জন্য কোন অজুহাত না দেখিয়ে, বরং ব্যর্থতার দায় নিজেদের কাঁধেই তুলে নিলেন তামিম।

মঙ্গলবার মিরপুর শের-ই বাংলা ক্রিকেট স্টেডিয়ামে ঢাকার বিপক্ষে ম্যাচ শেষে অধিনায়ক তামিম বলেন, ‘আমরা কাউকে দোষারোপ করতে চাই না। এমনকি ভাগ্যকেও না। আমরা ভুল করেছি। ওই ভুলগুলো না করলে হয়তো অন্যরকম স্থানে থাকতাম। কোন অজুহাত দেখাবো না। আমাদের দলের সব খেলোয়াড়দেরকেই এর দায় নিতে হবে।’

একমাত্র সিলেট ছাড়া আর কোন দলের বিপক্ষে জয় পায়নি দলটি। পাশাপাশি কয়েকজন খেলোয়াড় ছাড়া বলার মত পারফরমেন্সও করতে পারেনি কেউ। খেলোয়াড়দের এমন ব্যর্থতার কারণ জানতে চাইলে তামিম বলেন, ‘আমি আগেই বলেছি, আপনি খেলোয়াড় কিনতে পারবেন কিন্তু পারফরমেন্স কিনতে পারবেন না। তবে খেলায় এটা হতেই পারে। সবাই চেষ্টা করেছে, সেরাটা দিতে চেয়েছে। এই টুর্নামেন্টে হয়তো তাদের হয়নি।’

ভাগ্যকে দায়ী না করলেও তামিম বলেন, ‘আপনারা দেখবেন একটা টুর্নামেন্টে এমন একটা দল থাকে যাদের কোন কিছুই ঠিক হয় না। প্রথম বল থেকে শেষ বল পর্যন্ত সবই ভুল হয়। এই টুর্নামেন্টে হয়তো এটাই আমাদের ক্ষেত্রে হয়েছে।’ তবে বিপিএলের পরবর্তী আসরে দল হিসাবে ভালো খেলার প্রত্যয় ব্যক্ত করেন জাতীয় দলের এই ওপেনার।

বুধবার একই মাঠে বরিশাল বুলসের বিপক্ষে মান রক্ষার লড়াইয়ে শেষ ম্যাচে মাঠে নামবে চিটাগাং ভাইকিংস।

আরটি/আইএইচএস/আরআইপি

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।