চেম্বারেও শওকত মাহমুদের জামিন বহাল


প্রকাশিত: ০৯:৫৪ এএম, ০৮ ডিসেম্বর ২০১৫

নাশকতার চার মামলায় জাতীয় প্রেসক্লাবের সাবেক সভাপতি ও বিএনপি চেয়ারপার্সন খালেদা জিয়ার উপদেষ্টা সাংবাদিক শওকত মাহমুদকে হাইকোর্টের দেয়া জামিন বহাল রেখেছে চেম্বর জজ আদালত। হাইকোর্টের দেয়া আদেশের বিরুদ্ধে জামিন স্থগিত চেয়ে রাষ্ট্রপক্ষের আনা আবেদন নো অর্ডার দেন মঙ্গলবার সুপ্রিম কোর্টের চেম্বার বিচারপতি সৈয়দ মাহমুদ হোসেন।

আদালতে শওকত মাহমুদের পক্ষে শুনানি করেন অ্যাডভোকেট খন্দকার মাহবুব হোসেন এবং তাকে সহযোগিতা করেন অ্যাডভোকেট মোরসেদ আল মামুন, অ্যাডভোকেট মাসুদ রানা। রাষ্ট্রপক্ষে ছিলেন- অ্যার্টনি জেনারেল মাহবুবে আলম।

রাজধানীর পল্টন, রামপুরা ও খিলগাঁও থানায় নাশকতার অভিযোগে দায়ের করা চার মামলায় গত নভেম্বর মাসে বিচারপতি এম ইনায়েতুর রহিম ও বিচারপতি আমির হোসাইনের হাইকোর্ট বেঞ্চ তাকে অন্তবর্তীকালীন জামিন মঞ্জুর করেন। পরে ওই জামিন স্থগিত চেয়ে আপিল আবেদন করেন রাষ্ট্রপক্ষ। মঙ্গলবার রাষ্টপক্ষের জামিন স্থগিত চেয়ে আনা আবেদনের শুনানি শেষে আদালত ‘নো অর্ডার’ দেন। এর ফলে হাইকোর্টের দেয়া জামিন আদেশ বহাল থাকলো।

এর আগে গত ১৮ আগস্ট নাশকতার মামলায় শওকত মাহমুদকে গ্রেফতার করে পুলিশ। এরপর বিভিন্ন মামলায় গ্রেফতার দেখিয়ে দফায় দফায় রিমান্ডে নেয়া হয় তাকে। এ পর্যন্ত মোট ২০টি মামলায় গ্রেফতার দেখানো হয়েছে। এর মধ্যে ১৬টি মামলায় শওকত মাহমুদ জামিন পেয়েছেন। বর্তমানে তিনি কাশিমপুর কারাগারে বন্দি রয়েছেন।
 
উল্লেখ্য, চলতি বছরের জানুয়ারি-ফেব্রুয়ারিতে হরতাল-অবরোধ চলাকালে নাশকতার অভিযোগে রাজধানীর বিভিন্ন থানায় এ মামলাগুলো দায়ের করা হয়।

এফএইচ/আরএস/পিআর

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।