হোসি কুনিও হত্যাকাণ্ডে জেএমবি জড়িত : ডিআইজি


প্রকাশিত: ০৯:০৩ এএম, ০৮ ডিসেম্বর ২০১৫

রংপুরে জাপানি নাগরিক হোসি কুনিও হত্যাকাণ্ডের ঘটনায় জঙ্গি সংগঠন জামায়াতুল মোজাহেদিন বাংলাদেশ (জেএমবি) জড়িত বলে জানিয়েছেন পুলিশের রংপুর রেঞ্জের ডিআইজি হুমায়ুন কবীর। মঙ্গলবার দুপুর সোয়া একটায় সাংবাদিকদের এ তথ্য জানান তিনি।

ডিআইজি জানান, হোসি কুনিও হত্যাকাণ্ডে সরাসরি অংশ নেয়া মাসুদ রানা নামে জেএমবির এক সদস্যকে গত ২ ডিসেম্বর রাতে গ্রেফতার করে পীরগাছা থানা পুলিশ। পরে তাকে জিজ্ঞাসাবাদ করা হলে হোসি কুনিও হত্যাকাণ্ডে সরাসরি জড়িত থাকার কথা স্বীকার করেন মাসুদ রানা।

ডিআইজি আরও জানান, সম্প্রতি রংপুরের কাউনিয়ায় মাজারের খাদেম রহমত আলী হত্যা, রংপুর মেডিকেলের পরিচালকের ব্যক্তিগত সহকারী রুহুল আমিনকে গুলি করে হত্যাচেষ্টা ও জাপানি নাগরিক হোসি কুনিও হত্যাকাণ্ড একই সূত্রে গাঁথা।

তদন্তের স্বার্থে কিলিং মিশনে অংশ নেয়া  অন্য দু’জনের নাম ও পরিচয় প্রকাশ করেননি ডিআইজি। তবে তাদের সনাক্ত করা হয়েছে এবং গ্রেফতার করতে অভিযান অব্যাহত রয়েছে বলে জানান তিনি।

জিতু কবীর/এমজেড/পিআর

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।