অবৈধ বিলবোর্ড অপসারণ করছে সিসিক


প্রকাশিত: ১২:১১ পিএম, ০৭ ডিসেম্বর ২০১৫

সিলেট মহানগরের অবৈধ বিলবোর্ড অপসারণের লক্ষ্যে আবারও অভিযান শুরু করেছে সিলেট সিটি কর্পোরেশন-সিসিক। রোববার রাত থেকে সোমবার দিন পর্যন্ত নগরের রিকাবীবাজারসহ বিভিন্ন এলাকার অবৈধ বিলবোর্ড অপসারণের মাধ্যমে এই কাজ শুরু করা হয়।

সিলেট সিটি কর্পোরেশনের কর আদায় শাখা পরিচালিত এই অভিযানকালে রিকাবীবাজার পয়েন্টে অবস্থিত একটি যাত্রী ছাউনির উপর স্থাপিত অবৈধ বিজ্ঞাপন বিলবোর্ড অপসারণ করা হয়। রিকাবীবাজার পয়েন্ট ছাড়াও লামাবাজার ও স্টেডিয়াম সংলগ্ন বিভিন্ন ভবন ও ছাদের পাশে স্থাপিত একাধিক অবৈধ বিলবোর্ডের প্যানাফ্লেক্স জব্দ করা হয়।

এই অভিযানে নেতৃত্ব দেন সিলেট সিটি কর্পোরেশনের প্রধান নির্বাহী কর্মকর্তা এনামুল হাবীব। তিনি জানান, অনুমোদনবিহীন এবং ট্যাক্স না দিয়ে যারা বছরের পর বছর থেকে বিজ্ঞাপনী বিলবোর্ড স্থাপন করে ব্যবসা করে যাচ্ছেন তাদের বিরুদ্ধে অভিযান পরিচালনা করা হচ্ছে।

sscএনামুর হাবীব আরও জানান, অবৈধ বিলবোর্ড স্থাপনকারী প্রতিষ্ঠানকে বারবার নোটিশ প্রদানের পরও কোনো সাড়া না দেওয়ায় বিলবোর্ড অপসারণ করা হচ্ছে। প্রতি সপ্তাহে এই অভিযান চলবে জানিয়ে এনামুল হাবীব বলেন, ২০ ডিসেম্বর ক্রেনসহ ভারি যন্ত্রপাতি নিয়ে আরও জোরেশোরে বিলবোর্ড অপসারণে নামবে সিলেট সিটি কর্পোরেশন।

অভিযানকালে উপস্থিত ছিলেন সিলেট সিটি কর্পোরেশনের প্রশাসনিক কর্মকর্তা মো. হানিফুর রহমান, কর কর্মকর্তা হেলাল উদ্দিন প্রমুখ।

সিলেট সিটি কর্পোরেশনের কর আদায় শাখা জানিয়েছে, সিলেট মহানগরের যেসব জায়গায় অবৈধ বিলবোর্ড স্থাপন করা হয়েছে ইতোমধ্যেই তার তালিকা তৈরি করা হয়েছে। এই তালিকা মোতাবেক অব্যাহতভাবে অভিযান চালানো হবে।

ছামির মাহমুদ/এমজেড/আরআইপি

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।