তারেকের পিএস অপুর জামিন নামঞ্জুর


প্রকাশিত: ১০:১৯ এএম, ১৩ নভেম্বর ২০১৪

দুদকের দায়ের করা একটি মামলায় বিএনপির সিনিয়র ভাইস-চেয়ারম্যান তারেক রহমানের পিএস মিয়া নূর উদ্দিন অপুর জামিন আবেদন খারিজ করে দিয়েছেন হাইকোর্ট। বৃহস্পতিবার বিচারপতি এম মোয়াজ্জাম হোসেন ও বিচারপতি মো.বদরুজ্জামানের সমন্বয়ে গঠিত হাইকোর্ট বেঞ্চ এ আদেশ দেন।

আদালত সূত্রে জানা যায়, অপু ২০০৭ সালে তত্ত্বাবধায়ক সরকার আমলে করা দুটি মামলার অভিযোগপত্রভুক্ত আসামি। একটি রাজধানীর গুলশান থানায় চাঁদাবাজির অভিযোগে মামলা। অপরটি বসুন্ধরা গ্রুপের চেয়ারম্যান আহমেদ আকবর সোবহানের ছেলেকে সাব্বির হত্যা মামলা থেকে বাঁচাতে ঘুষ-লেনদেনের অভিযোগে দুর্নীতি দমন কমিশনের (দুদক) করা মামলা। দুই মামলায় তার বিরুদ্ধে দীর্ঘদিন ধরে গ্রেফতারি পরোয়ানা জারি আছে।

সাব্বির হত্যা মামলা থেকে বাঁচতে ঘুষ-লেনদেনের অভিযোগে ২০০৭ সালে ১০ অক্টোবর রমনা থানায় নূর উদ্দিন অপুসহ কয়েকজনের বিরুদ্ধে মামলা করে দুদক। এই মামলায় ২০০৮ সালের ২৪ এপ্রিল তারেক রহমান, সাবেক স্বরাষ্ট্র প্রতিমন্ত্রী লুত্ফুজ্জামান বাবরসহ আটজনের বিরুদ্ধে অভিযোগপত্র দেয়। এর পর থেকে অপু মূলত মালয়েশিয়ায় আত্মগোপন করছিলেন। গত ১৭ জুন ঢাকায় ফেরেন অপু।

পরে তিনি নিম্ন আদালতে আত্মসমর্পণ করে জামিনের আবেদন করেন। আদালত তাঁর জামিন আবেদন নামঞ্জুর করে কারাগারে পাঠানোর আদেশ দেন। এরপর অপু হাইকোর্টে জামিন আবেদন করেন। প্রাথমিক শুনানি নিয়ে আদালত রুল দেন। আজ রুল শুনানি শেষ আদালত তা খারিজ করে দেন।

বৃহস্পতিবার আদালতে অপুর পক্ষে শুনানি করেন- জয়নুল আবেদীন। তার সাথে ছিলেন সগীর হোসেন। রাষ্ট্রপক্ষে ছিলেন- অতিরিক্ত অ্যাটর্নি জেনারেল মো.মোমতাজ উদ্দিন ফকির ও ডেপুটি অ্যাটর্নি জেনারেল এ কে এম জহিরুল হক। দুদকের পক্ষে ছিলেন খুরশীদ আলম খান।

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।