সর্বকালের সেরা মেসি


প্রকাশিত: ০৭:০০ এএম, ০৬ ডিসেম্বর ২০১৫

ফুটবল ইতিহাসের সেরা ফুটবলার কে? ব্যাপারটি নিয়ে বিতর্কের কোনো শেষ নেই। ফুটবলাপ্রেমীদের নিরন্তর বিতর্কের উৎস এই প্রসঙ্গটি। কেউ বলবে পেলে, আবার কেউ বলবে ম্যারাডোনা। তবে এবার জনপ্রিয় ফুটবল সংবাদ সংশ্লিষ্ট ওয়েবসাইট গোল ডট কমের জরিপে পেলে-ম্যারাডোনাকে ছাড়িয়ে ফুটবল ইতিহাসের সর্বকালের সেরা খেলোয়াড় নির্বাচিত হয়েছেন লিওনেল মেসি।

গোল ডট কম ওয়েবসাইট থেকে সর্বকালের সেরা খেলোয়াড় নির্বাচন করতে ইন্টারনেট জরিপ আহ্বান করা হয়। এক লাখের বেশি ভোটের ৫২ শতাংশ অর্জন করেছেন এই বছর বার্সেলোনাকে ট্রেবল জেতানো লিওনেল মেসি।
 
তিন বার ফিফা বর্ষসেরা হওয়া মেসির সবচেয়ে বড় প্রতিদ্বন্দ্বী ক্রিস্টিয়ানো রোনালদো ১১ শতাংশ ভোট পেয়ে দ্বিতীয় হয়েছেন। এই দুইজনের সেরা দুইয়ে অবস্থান করার ঘটনাকে গোল ডট কম বলেছে, আমরা সম্ভবত এখন ফুটবলের সোনালি যুগে অবস্থান করছি।

messi
 
আর্জেন্টিনাকে ১৯৮৬ বিশ্বকাপ জিতিয়ে সর্বকালের সেরা ফুটবলারের তকমা পাওয়া দিয়েগো ম্যারাডোনা ৮ শতাংশ ভোট পেয়ে তৃতীয় হয়েছেন। তার ঠিক পরেই আছেন ব্রাজিলের হয়ে তিনটি বিশ্বকাপ জেতা ফুটবল সম্রাট পেলে। তাদের পরে পঞ্চম স্থানে রয়েছেন ফ্রান্সের জিনেদিন জিদান।
 
এছাড়া সেরা দশের মধ্যে আছেন ব্রাজিলিয়ান রোনালদো, ইতালির রবার্তো ব্যাজ্জিও, রিয়াল মাদ্রিদকে পাঁচটি চ্যাম্পিয়ন্স লিগ জেতানো আলফ্রেড ডি স্টেফানো এবং জার্মানির সাবেক অধিনায়ক ফ্রাঞ্জ বেকেনবাওয়ার।

উল্লেখ্য, কয়েকদিন আগে লা লিগার সেরা খেলোয়াড় ও ফরোয়ার্ড নির্বাচিত হয়েছেন মেসি। এর আগে গোল ডট কম ওয়েবসাইটের ভোটে বছরের সেরা খেলোয়াড় নির্বাচিত হয়েছেন। এছাড়া এ বছর ব্যালন ডি অরের সংক্ষিপ্ত তালিকায়ও আছেন বার্সার এই তারকা।

এমআর/এমএস

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।