বিকেলে আফগানিস্তানের মুখোমুখি বাংলাদেশ


প্রকাশিত: ০৪:৫৭ এএম, ১৩ নভেম্বর ২০১৪

পাকিস্তানের ইসলামাবাদে আজ থেকে শুরু হচ্ছে ‘তৃতীয় সাফ নারী ফুটবল চ্যাম্পিয়নশিপ-২০১৪’। এই টুর্নামেন্টে অংশ নিতে মঙ্গলবার পাকিস্তান পৌঁছেছে বাংলাদেশ দল। টুর্নামেন্টে নিজেদের প্রথম ম্যাচে আজ বাংলাদেশের প্রতিপক্ষ অচেনা আফগানিস্তান। বাংলাদেশ সময় বিকেল সাড়ে তিনটায় ইসলামাবাদের জিন্নাহ ফুটবল স্টেডিয়ামে ম্যাচটি মাঠে গড়াবে।

আফগানিস্তানের বিপক্ষে এর আগে কখনো খেলেনি বাংলাদেশ। তাই অচেনা প্রতিপক্ষের বিপক্ষে চোখ-কান খোলা রেখেই খেলতে হবে বাংলাদেশকে। তারপরও জয় তুলে নিতে আত্মবিশ্বাসী বাংলাদেশ দলের অধিনায়ক সুইনু প্রু মারমা, ‘প্রথম ম্যাচটা আমাদের জন্য খুবই গুরুত্বপূর্ণ। আফগানিস্তান দলে যেমন বিদেশি বংশোদ্ভুত খেলোয়াড় রয়েছে তেমনি রয়েছে বিদেশি লিগে খেলা খেলোয়াড়ও। তাই তাদের বিপক্ষে ম্যাচটি বেশ কঠিন হবে। কিন্তু আমরা জয়ের জন্যই মাঠে নামব। চেষ্টা করব জয় ছিনিয়ে আনতে।’

আজ যে মাঠে খেলা সেই মাঠেই গতকাল অনুশীলন করেছে বাংলাদেশের মেয়েরা। আর সে কারণে মাঠ সম্পর্কে আগেই ভালো একটা ধারণা রয়েছে। আফগানিস্তান ছাড়াও ‘এ’ গ্রুপে বাংলাদেশের অপর দুই প্রতিপক্ষ দুইবারের চ্যাম্পিয়ন ভারত ও মালদ্বীপ। এই গ্রুপে মালদ্বীপ ছাড়া বাকি দুই প্রতিপক্ষই বাংলাদেশের জন্য শক্ত প্রতিপক্ষ।

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।