ব্যালন ডি’অরেরই যোগ্য নন রোনালদো!


প্রকাশিত: ০৩:৩৮ পিএম, ০৪ ডিসেম্বর ২০১৫

ফিফা বর্ষসেরা ফুটবলারের পুরস্কার ব্যালন ডি’অরের সেরা তিন ফাইনালিস্টের অন্যতম হলেন রিয়াল মাদ্রিদ তারকা ক্রিশ্চিয়ানো রোনালদো। টানা দু’বার পুরস্কারটি হাতে নেয়ার পর এবারও এর দাবিদার তিনি। রোনালদোর অপর দুই প্রতিদ্বন্দ্বী বার্সেলোনার লিওনেল মেসি এবং নেইমার ডি সিলভা জুনিয়র।

তবে, ফিফার পক্ষ থেকে সেরা তিনজনের নাম ঘোষণার পর থেকেই বার্সেলোনার পক্ষ থেকে জোর আপত্তি তোলা হচ্ছে। তাদের দাবি ক্লাবের বিখ্যাত এমএসএন- ত্রিমুর্তিরই এই তালিকায় থাকার যোগ্যতা বেশি। এমনকি মেসি-নেইমার পর্যন্ত মুখ ফুটে বলেছেন, এই তালিকায় সুয়ারেজের নাম না দেখে তারা বেশ অবাক হয়েছেন। বর্তমান সময়ে ফুটবলের এই দুই সেরা তারকা মনে করছেন, সুয়ারেজই সবচেয়ে বেশি যোগ্য সেরা তিনের তালিকায় থাকার।

এবার তাদের সঙ্গে যোগ দিলেন বার্সার আরেক ব্রাজিলিয়ান তারকা দানি আলভেজ। তিনি তো সরাসরিই বললেন, ‘ব্যালন ডি’অরের সেরা তিনে থাকার যোগ্যতাই নেই রোনালদোর। তিনি কোনভাবেই এ তালিকায় থাকতে পারেন না।’ আলভেজ মনে করেন নেইমারই হচ্ছেন মেসির পর বিশ্বের সেরা ফুটবলার।

রোনালদোর যোগ্যতা নিয়ে আলভেজের প্রশ্ন তোলার যথেষ্ট কারণ আছে। গত মৌসুমে ৫৪ ম্যাচে রোনালদো করেছেন ৬১ গোল। একজন ফুটবলারের জন্য অবশ্যই সেরা সময়। কিন্তু দলকে একটি শিরোপাও উপহার দিতে পারেননি তিনি। এ কারণে আলভেজ বললেন, ‘শুধু গোলের সংখ্যাই সব নয়।’

রোনালদোর সেরা তিনে থাকার বিষয়ে প্রশ্ন তুলে তিনি বলেন, ‘ক্রিশ্চিয়ানো রোনালদো কোনভাবেই সেরা তিনজনে থাকার যোগ্য নন। কারণ, ব্যালন ডি’অর তো শুধু গোলসংখ্যা বিবেচনা করে দেয়া হয় না।’

আইএইচএস/পিআর

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।