সানিয়া মির্জার এতো দাম!


প্রকাশিত: ০৫:৩৩ পিএম, ০৩ ডিসেম্বর ২০১৫

ভারতের মধ্যপ্রদেশ সরকারের আমন্ত্রণ গ্রহণ করেও সানিয়া মির্জা গেলেন না। যা নিয়ে ভারতজুড়ে শোরগোল বেধে গেলো। গত শনিবার প্রদেশটির রাজধানী ভুপালে রাজ্যের ক্রীড়াবিদদের সংবর্ধনার জন্য বিশ্বের এক নম্বর ডাবলস টেনিস তারকা সানিয়া মির্জাকে আমন্ত্রণ জানিয়েছিল মধ্যপ্রদেশ সরকার।

ম্যানেজারের মাধ্যমে সেই আমন্ত্রণ গ্রহণ করার পর সানিয়া নিজের মেকআপ কিটের জন্য ৭৫ হাজার টাকা দাবি করে বসেন। একই সঙ্গে যোগ করেন, চার্টার্ড বিমান চাই। যাতে তিনি ভুপালে গিয়ে পুরস্কার দেবেন। আবার ফিরে আসবেন হায়দরাবাদে।

সানিয়ার দাবি শুনে তো মাথায় হাত মধ্যপ্রদেশ সরকারের। রাজ্য সরকার তাকে ইকনমিক ক্লাসের প্লেনের টিকিট দিতে চেয়েছিল। রাতে থাকার জন্য পাঁচতারা হোটেল। ভুপালে সব সময়ের জন্য গাড়ি। এরপরেও চাইলে, সানিয়ার ‘উপস্থিতি ফি’ দিতে রাজি ছিল তারা। শনিবার ছিল অনুষ্ঠান। টেনিস তারকার সঙ্গে কথাবার্তা বলার জন্য অনুষ্ঠানটি মঙ্গলবার পিছিয়ে দেয়া হয়েছিল। তা-ও হাজির হননি এ হায়দরাবাদী কন্যা।

বাধ্য হয়ে শেষ মুহূর্তে পুলেল্লা গোপিচাঁদকে এনে রাজ্য ক্রীড়াবীদদের হাতে পুরস্কার তুলে দেয়া হয়। বড় লজ্জার হাত থেকে বাঁচে মধ্যপ্রদেশ সরকার। প্রদেশের ক্রীড়ামন্ত্রী যশোধারা রাজ বলেন, ‘সানিয়া দেশের এক নম্বর টেনিস তারকা। তাকে আমরা চেয়েছিলাম। কিন্তু তার বিশাল দাবি শুনে পিছিয়ে আসতে হলো। এতো খরচ আমরা দিতে পারতাম না। চার্টার্ড বিমানে যাতায়াতের খরচ সরকারের পক্ষে দেয়া সম্ভব নয়।’

সানিয়ার এই সিদ্ধান্তে যথেষ্ট ক্ষুব্ধ রাজ্য সরকার। টেনিস তারকাকে চার্টার্ড বিমানে নিয়ে আসার পেছনে কোনো কারণ দেখতে পাননি। সানিয়ার ব্যক্তিগত সহকারীর মাধ্যমে কথাবার্তা চালাচ্ছিলো রাজ্য। সানিয়া চাটার্ড বিমানের পাশাপাশি তার পাঁচজন সহকারীর জন্য বিজনেস ক্লাসের টিকিটও চেয়েছিল।

রাজ্য সরকারের কাছে, এ সব অন্যায় আবদারই মনে হয়েছে। অথচ গোপিচাঁদকে একবার বলতেই হাজির হয়ে যান। ভারতীয় জাতীয় দলের ব্যাডমিন্টন কোচ অবশ্যই এতো কিছু চাননি। তাকে সামনে রেখেই পুরো অনুষ্ঠানটি হয়েছে।

আইএইচএস/বিএ

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।