সাকিবের রংপুরকে হারিয়ে শীর্ষে বরিশাল


প্রকাশিত: ১২:১৮ পিএম, ০৩ ডিসেম্বর ২০১৫

বরিশাল বুলসের জয়যাত্রা অব্যাহত রয়েছে। সাকিব আল হাসানের রংপুরও পারলো না মাহমুদুল্লাহ রিয়াদের বরিশাল বুলসকে থামাতে। বিপিএল চট্টগ্রাম পর্বের শেষ দিনের প্রথম ম্যাচে সাকিব আল হাসানের রংপুরকে ... উইকেটের বড় ব্যবেধানে হারিয়ে পয়েন্ট টেবিলের শীর্ষে উঠে এসেছে বরিশল বুলস। ৬ ম্যাচের ৫টিতে জিতে বরিশালের পয়েন্ট এখন ১০। সমান সংখ্যক ম্যাচে ৪ জয়ে মাশরাফির কুমিল্লা ভিক্টোরিয়ান্স রয়েছে দ্বিতীয় স্থানে। যদিও দিনের শেষ ম্যাচে কুমিল্লা মুখোমুখি হবে স্বাগতিক দল চিটাগাং ভাইকিংসের।

ব্যাটে-বলে উভয় অংশেই রংপুর রাইডার্সকে নাস্তানাবুদ করেছে বলা যায়, বরিশাল বুলস। বোলারদের কৃপণতায় মাত্র ১০৪ রানেই আটকে গিয়েছিল রংপুর। সৌম্য, সাকিব কিংবা মিসবাহ-উল হক, কেউই আজ (বৃহস্পতিবার) দাঁড়াতে পারেনি বরিশালের বোলারদের সামনে। সুতরাং, জয়ের জন্য ১০৫ রানের সহজ লক্ষ্য নিয়েই মাঠে নামে মাহমুদুল্লাহ রিয়াদরা। তবুও রংপুরের সমর্থকদের আশা ছিল, সাকিব ক্যারিশমায় ম্যাচে ঘুরে দাঁড়াতে পারবে তাদের দল।

কিন্তু বৃষ্টিবিঘ্নিত ম্যাচে রংপুর সমর্থকদের সে আশায়ও গুড়ে বালি দিয়ে দিল। প্রায় ৪০ মিনিটের মত খেলা বন্ধ থাকার পর পূনরায় শুরু হলে ওভার কমিয়ে আনা হয় ৭টি। তাতে টার্গেটও কমে যায় বরিশালের। ১৩ ওভারে তাদের জন্য টার্গেট নির্ধারণ করা হয় ৭৫ রান।

শুরুতে ১০৫ রানের লক্ষ্যে খেলতে নেমে বরিশালের দুই ওপেনার রনি তালুকদার এবং এভিন লুইস ঝড় তোলার চেষ্টা করেন। সেই ঝড়টি নিমিষে থামিয়ে দিয়েছিলেন পাকিস্তানি পেসার ওয়াহাব রিয়াজ। আগের ম্যাচে অসাধারণ সেঞ্চুরি করা লুইসকে মাত্র ৪ রানে এলবিডব্লিউতে ফিরিয়ে দিলেন রিয়াজ। দলীয় রান তখন ১৯।

এভিন লুইসের বিদায়ে আশার আলো ফোটে রংপুর শিবিরে। কিন্তু হঠাৎ বৃষ্টিতে এলোমেলো হয়ে যায় রংপুরের সব পরিকল্পনা। ৩.৩ ওভার খেলা হওয়ার পরই বৃষ্টি নামে। এরপর যখন খেলা শুরু হয়, তখন তো লক্ষ্যটা আরও কমে যায়। ফলে হেসে খেলেই জয়ের দিকে এগিয়ে যায় বরিশালের ব্যাটসম্যানরা।

তবুও এই স্বল্প পুঁজি নিয়ে লড়াইয়ের চেষ্টা চালায় রংপুর। রনি তালুকদার, মেহেদী মারুফ, নাদীফ চৌধুরীদের আউট করার মধ্য দিয়ে চেষ্টা করেছিল ম্যাচে ফিরে আসতে। কিন্তু শেষ পর্যন্ত মাহমুদুল্লাহ রিয়াদের ১৮ বলে ২৩ রানের ওপর ভর করে জয় ছিনিয়ে নেয় বরিশাল। ওপেনার রনি তালুকদারও করেন ২৩ রান। নাদীফ চৌধরী করেন ১৬ রান। রংপুরের স্পিনার আরাফাত সানি নেন ২টি উইকেট।

আইএইচএস/পিআর

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।