মুক্তিযুদ্ধের স্মৃতি ধরে রাখার উদ্যোগ তাদের


প্রকাশিত: ০৮:৫৩ এএম, ০২ ডিসেম্বর ২০১৫

মুক্তিযুদ্ধের চেতনাকে বুকে ধারণ করে মুক্তিযুদ্ধের স্মৃতি ধরে রাখার জন্য প্রশংসনীয় উদ্যোগ নিয়েছে ‘আমরাই ব্রাহ্মণবাড়িয়া’ নামের ফেসবুক ভিত্তিক একটি সামাজিক সংগঠন। এই সংগঠনটির একঝাঁক তরুণ-তরুণী ব্রাহ্মণবাড়িয়ার শতাব্দী প্রাচীন অন্নদা সরকারি উচ্চ বিদ্যালয়ের সীমানা প্রাচীরে মুক্তিযোদ্ধাদের ছবি এঁকে বিদ্যালয়কে রঙিন করার কাজ শুরু করেছে।

মঙ্গলবার সকাল থেকে সংগঠনটির সদস্যরা অন্নদা সরকারি উচ্চ বিদ্যালয়ের চারদিকের সীমানা প্রাচীরে মুক্তিযুদ্ধ ও মুক্তিযোদ্ধাদের ছবি আঁকার কাজ শুরু করেছে। ছবি আঁকার পর রং-তুলির আঁচড় দেয়া হবে।

এ ব্যাপারে ‘আমরাই ব্রাহ্মণবাড়িয়া’ সংগঠনের সদস্য সোলাইমান হোসেন জাগো নিউজকে জানান, আগামী ৮ ডিসেম্বর ব্রাহ্মণবাড়িয়া মুক্ত দিবস উপলক্ষে আমরা বিদ্যালয় রঙিন করার কর্মসূচি হাতে নিয়েছি। এতে করে বিদ্যালয়ের সীমানা প্রাচীর বিজ্ঞাপণ মুক্ত হওয়ার পাশাপাশি নতুন প্রজন্মের শিশুরা মুক্তিযুদ্ধ সম্পর্কে জানতে পারবে এবং তাদের মনে মুক্তিযুদ্ধ নিয়ে ইতিবাচক প্রভাব পড়বে।

মঙ্গলবার সকালে অন্নদা সরকারি উচ্চ বিদ্যালয় প্রাঙ্গণে তরুণদের এই কার্যক্রম দেখে অভিভূত হন ব্রাহ্মণবাড়িয়ার সিনিয়র সহকারী পুলিশ সুপার (সদর দফতর) মো. সফিকুল ইসলাম। তরুণদের এই কার্যক্রমে জেলা পুলিশের পক্ষ থেকে সার্বিক সহযোগিতা করার আশ্বাস দেন তিনি।

আগামী ৮ ডিসেম্বর বর্ণাঢ্য অনুষ্ঠানের মধ্য দিয়ে এ কার্যক্রমের উদ্বোধন করা হবে। এতে জেলা প্রশাসক ড. মুহাম্মদ মোশাররফ হোসেন ও পুলিশ সুপার মো. মিজানুর রহমান উপস্থিত থাকবেন।

আজিজুল আলম সঞ্চয়/এমজেড/পিআর

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।