বাংলাদেশি শিশুদের পাশে ম্যানইউ


প্রকাশিত: ০৭:০৪ এএম, ০২ ডিসেম্বর ২০১৫

শিশুর জীবন পরিবর্তনে যৌথভাবে কাজ করছে জাতিসংঘের শিশু বিষয়ক সংস্থা ইউনিসেফ ও ইংলিশ ফুটবল জায়ান্ট ম্যানচেষ্টার ইউনাইটেড। এবার এরই অংশ হিসেবে বাংলাদেশে পানিতে ডুবে শিশুমৃত্যুর হার কমানো লক্ষ্যে ইউনিসেফকে ২ লাখ ৩০ হাজার পাউন্ড (বাংলাদেশী মুদ্রায় প্রায় ২ কোটি ৭১ লাখ ৪০ হাজার টাকা) সমপরিমাণ অর্থ যোগাড় করে দিয়েছে লুই ফন গল-ওয়েন রুনিদের দল।

রোববার ওল্ড ট্র্যাফোর্ডে ম্যানইউর ১৬তম বার্ষিক নৈশভোজ `ইউনাইটেড ফর ইউনিসেফ গালা ডিনার’ অনুষ্ঠিত হয়েছে। আর সেখানেই বাংলাদেশের শিশুদের দাতব্য সহায়তা দিতে রেকর্ড ২ লক্ষ ৩০ হাজার পাউন্ড অর্থ সংগৃহীত হয়েছে।

গালা ডিনারে ম্যানইউ কোচ লুইস ফন গল, তার কোচিং স্টাফ এবং ওয়েইন রুনিসহ দলের খেলোয়াড়রা উপস্থিত ছিলেন। অনুষ্ঠানে লুইস ফন গল বলেছেন, ‘আমি নিজেসহ খেলোয়াড়রা এমন চমৎকার উদ্যোগে অংশীদার হতে পেরে সম্মানিত বোধ করছি। এ টাকা বাংলাদেশের শিশুদের রক্ষায় ব্যয় হবে, আর এতে যারা অবদান রেখেছেন তাদের সবাইকে ধন্যবাদ জানাচ্ছি।’

ইউনিসেফের প্রতিবেদনে বলা হয়েছে, বাংলাদেশ একটি দুর্যোগপ্রবণ দেশ। যেখানে প্রতি ২৯ মিনিট ১ জন ও বছরে ১৮ হাজার শিশু পানিতে ডুবে মারা যায়। তাই পানিতে ডুবে মরা রোধে প্রশিক্ষণ দিতে সাঁতার শিক্ষক তৈরি ও তরুণদের প্রশিক্ষণ দেওয়ার পাশাপাশি নিরাপদ সাঁতার সম্পর্কে সমাজে সচেতনতা বাড়াতে ইউনিসেফ প্রশিক্ষণ দিবে।

এমআর/আরআইপি

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।