পিচের জন্য ভারতের জরিমানা!


প্রকাশিত: ০৫:৫৯ এএম, ০২ ডিসেম্বর ২০১৫

নাগপুরে দক্ষিণ আফ্রিকার বিপক্ষে দাপুটে জয় দিয়ে টেস্ট সিরিজ জিতে নিয়েছে স্বাগতিক ভারত। তবে এবার নাগপুরের পিচের কারণে ভারতকে জরিমানা করতে পারে ক্রিকেটের সর্বোচ্চ সংস্থা আইসিসি।

ভারত-দক্ষিণ আফ্রিকার মধ্যকার তৃতীয় টেস্ট ম্যাচ শেষে ম্যাচ রেফারি জেফ ক্রো আইসিসিতে ভারত-দক্ষিণ আফ্রিকা তৃতীয় টেস্টের রিপোর্ট জমা দিয়েছেন। তাতে নাগপুরের পিচকে "বাজে" হিসেবে উল্লেখ করেছেন তিনি।  আইসিসির নিয়মে পিচ বাজে হিসেবে প্রমাণিত হলে সতর্ক করে ছেড়ে দেয়া যেতে পারে। অথবা সর্বোচ্চ ১৫ হাজার ডলার জরিমানা করা যেতে পারে। আর মঙ্গলবার আইসিসি জানিয়েছে এই কথা।   

আইসিসি এক বিবৃতিতে জানিয়েছে, "জেফ ক্রো আইসিসিতে দেয়া তার রিপোর্টে পিচ নিয়ে ম্যাচ কর্মকর্তাদের উদ্বেগের কথা জানিয়েছেন।" আইসিসি জানিয়েছে, রিপোর্টটি ভারতীয় ক্রিকেট বোর্ডের (বিসিসিআই) কাছে পাঠানো হয়েছে। এই রিপোর্টের জবাব দেয়ার জন্য ১৪ দিন সময় পাবে বিসিসিআই।

উল্লেখ্য, ভিসিএ স্টেডিয়ামে তিনদিনের কম সময়ে পড়েছে ৪০ উইকেট। দক্ষিণ আফ্রিকাকে ওই টেস্টে ১২৪ রানে হারিয়েছে স্বাগতিক ভারত। টেস্টের দুদিনের বেশি সময় বাকি তখনো।

এমআর/পিআর

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।