ম্যানচেস্টার সিটির ১৩ শতাংশ কিনলো চীন


প্রকাশিত: ০৩:১২ পিএম, ০১ ডিসেম্বর ২০১৫

ব্রিটেনের অন্যতম শীর্ষ ফুটবল ক্লাব ম্যানচেস্টার সিটির ১৩ শতাংশ মালিকানা কিনে নিয়েছেন চীনের কয়েকজন বিনিয়োগকারী। খবর বিবিসি বাংলা।

বিবিসি বাংলা এক প্রতিবেদনে জানায়, চায়না মিডিয়া ক্যাপিটাল নামে চীনা বিনিয়োগকারীদের একটি কনসোর্টিয়াম ২৬৫ মিলিয়ন পাউন্ড দিয়ে ম্যান সিটির মালিকানার ভাগীদার হয়েছে।

আবু ধাবির রাজপরিবারের সদস্য শেখ মনসুরের সিটি ফুটবল গ্রুপ (সিএফজি) ম্যানচেস্টার সিটির মালিক। ম্যানচেস্টার সিটি ছাড়াও এই কোম্পানি মার্কিন ফুটবল ক্লাব নিউইয়র্ক সিটি এফসি, অস্ট্রেলিয়ার মেলবোর্ন সিটি এফসি এবং জাপানের ইয়োকোহামা মারিনোসের মালিক।

শেখ মনসুর এতদিন বিশ্বের নানা দেশে শুধু নতুন নতুন ক্লাবে বিনিয়োগ করেছেন। কিন্তু এই প্রথম তিনি মালিকানার অংশ বিক্রি করলেন।

ম্যানচেস্টার সিটির পক্ষ থেকে বলা হয়েছে, চীনের কাছে শেয়ার বিক্রির অর্থ এই নয় যে আবু ধাবির বর্তমান মালিক ক্লাব থেকে সরে যেতে চাইছেন। তারা বলছেন, পূর্ব এশিয়ায় সমর্থক এবং ব্যবসা বাড়াতে চীনাদের কাছে শেয়ার বিক্রির এই সিদ্ধান্ত নেওয়া হয়েছে।

ইউরোপের শীর্ষ ক্লাবগুলোর মধ্যে একমাত্র রিয়েল মাদিদ্রের উল্লেখযোগ্য সংখ্যক সমর্থক রয়েছে চীনে। ম্যানচেস্টার সিটি এখন ওই বাজারে ঢুকতে চাইছে।

এসকেডি/আরআইপি

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।