নেতৃত্ব হারাতে পারেন আফ্রিদি


প্রকাশিত: ১১:৫৮ এএম, ০১ ডিসেম্বর ২০১৫

টেস্ট থেকে বিদায় নিয়েছিলেন ২০১০ সালে। ওয়ানডেকেও বিদায় বলে দিয়েছেন, ২০১৫ বিশ্বকাপের পর। শুধু টি-টোয়েন্টি ক্রিকেটটা চালিয়ে যাচ্ছিলেন পাকিস্তানের ড্যাশিং অলরাউন্ডার শহিদ খান আফ্রিদি। আপাতত লক্ষ্য, ভারতের অনুষ্ঠিতব্য আগামী বিশ্বকাপটা খেলা এবং নিজের নেতৃত্বে অন্তত পাকিস্তানকে একটি শিরোপা উপহার দেয়া।

তবে, বিশ্বকাপ তো দুরে থাক, এখনই নেতৃত্ব হারাতে বসেছেন বুম বুম আফ্রিদি। আরব আমিরাতে ইংল্যান্ডের কাছে যেভাবে নাস্তনাবুধ হয়েছেন আফ্রিদি অ্যান্ড কোং, তাতে করে তার নেতৃত্ব নিয়েই ঘোর বিতর্ক উঠে গেছে পাকিস্তানজুড়ে। দেশটির ক্রিকেট বোর্ডের (পিসিবির) সাবেক চেয়ারম্যান ইজাজ বাট জোরালো কণ্ঠে দাবি তুলে বলেছেন, ‘আফ্রিদির ভবিষ্যৎ নিয়ে এখনই ভাবার সময় এসেছে পিসিবির। বোর্ডের চেয়ারম্যান শাহরিয়ার খানেরই উচিৎ এ বিষয়ে একটি সিদ্ধান্ত নেয়া।’

তবে, র‌্যাংকিংয়ে কিন্তু দারুন উন্নতি করেছেন আফ্রিদি। তার নিজের দল ইংল্যান্ডের কাছে ৩-০ ব্যবধানে হারলেও টি২০’র অলরাউন্ডার র‌্যাংকিংয়ে আফ্রিদি তিন থেকে উঠে এসেছেন দুই নম্বরে। যদিও এক নম্বরে থাকা বাংলাদেশের সাকিব আল হাসানের চেয়ে ৩২ রেটিং পয়েন্ট পিছিয়ে রয়েছেন তিনি।

সদ্য সমাপ্ত সিরিজেই টি২০ ক্রিকেটে সর্বোচ্চ উইকেটের মালিক হয়েছেন আফ্রিদি। ৮৭ ম্যাচ থেকে তুলে নিয়েছেন ৮৮ উইকেট। তবুও নিজের দলের হার এড়াতে পারেননি তিনি।

কিন্তু দলীয় সাফল্য যখন ম্লান, তখন আফ্রিদির ভাগ্য নিয়ে কথা মন্তব্য করতেই হলো সাবেক পিসিবি চেয়ারম্যানকে। লাহোরের গাদ্দাফি স্টেডিয়ামে বর্তমান পিসিবি চেয়ারম্যান শাহরিয়ার খানের সঙ্গে বৈঠক করে বের হওয়ার পর সাংবাদিকদের সঙ্গে আলাপকালে ইজাজ বাট বলেন, ‘বর্তমান পরিস্থিতি সত্যিই খুব উদ্বেগজনক। এটা সামলানোর দায়িত্ব এখন পুরোপুরি পিসিবি চেয়ারম্যান শাহরিয়ার খানের ওপর’।

আইএইচএস/পিআর

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।