বোলারদের দিকে তাকিয়ে তামিম


প্রকাশিত: ১২:১৬ পিএম, ২৯ নভেম্বর ২০১৫
ফাইল ছবি

চার ম্যাচের তিনটিই হেরেছে চিটাগাং ভাইকিংস। দলের ব্যাটিং ভালো হলেও আশানুরূপভাবে বোলিংটা ভালো হচ্ছে না। পাকিস্তানি আমির ছাড়া আর কেউ এখনও নিজেকে মেলে ধরতে পারেননি। তবে খুব শিগগিরই দলের অন্য বোলাররা নিজেদের সেরা খেলা খেলতে পারবেন বলে আশা করছেন চিটাগাং ভাইকিংসের অধিনায়ক তামিম ইকবাল খান।

ম্যাচ ফিক্সিং কেলেঙ্কারির দায়ে নিষেধাজ্ঞা কাটিয়ে মাঠে ফিরে দুর্দান্ত পারফরমেন্স করে চলেছেন মো. আমির। বিপিএলের শুরু থেকেই দারুণ ছন্দে থাকা এই বোলারের উচ্ছ্বসিত প্রশংসা করে তামিম বলেন, ‘আমাদের দলের জন্য আমির দারুণ গুরুত্বপূর্ণ। দলের এই একজন বোলারই এখন পর্যন্ত সত্যিকারের উইকেট শিকারি। আমাদের অনেকেই কিন্তু আছে নিয়মিত উইকেট নেওয়ার মত। আমার মনে হয়, সময় হয়েছে ওদের এখন নিজেদের মেলে ধরার। আমি নিশ্চিত ওরা পারবে।’

তাসকিন-শফিউলদের দায়িত্বের কথা মনে করিয়ে তামিম আরও বলেন, ‘আমির ছাড়াও আমাদের তাসকিন আছে, শফিউল আছে, বাঁহাতি স্পিনাররা আছে। আমির খুবই স্পেশাল। যেভাবে চারটা ম্যাচে সে বোলিং করেছে, আমার প্রত্যাশাকেও ছাড়িয়ে গেছে সে। সে নিজের কাজ করে যাচ্ছে। বাকিদেরও সময় এখন নিজেদের কাজটা করার।’

আমির বোলিং করতে গেলে একটু বাড়তি সুবিধা নেন বলে জানান তামিম। তবে উইকেট না পেলে বিপদে পড়ে যান তিনি। দলের অন্যরা নিজেদের সেরাটা দিতে পারলে এই সমস্যা থাকবে না বলে মানছেন এই ওপেনার।

এই প্রসঙ্গে তামিম বলেন, ‘আমিরকে খেলতে গেলে ব্যাটসম্যানরাও একটু সতর্ক থাকে। সেই সুযোগটা অধিনায়ক হিসেবে আমি কেন নেব না! এজন্যই ওর জন্য একটু আক্রমণাত্মক মাঠ সাজাই। আমির উইকেট না পেলে আমি একটু বিপদে পড়ে যাই। কারণ অন্যরা এতটা ভালো করতে পারছে না। তবে আমি নিশ্চিত, শফিউল-তাসকিনরা নিজেদের সেরাটা দিতে পারলে আমাদের আর সমস্যা হবে না।

সোমবার চট্টগ্রামের জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে দিনের প্রথম ম্যাচে দুপুর ২টায় বরিশাল বুলসের মোকাবেলা করবে চিটাগাং ভাইকিংস।

আরটি/একে/পিআর

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।