সাফ ফুটবলে প্রাথমিক দল ঘোষণা


প্রকাশিত: ০৩:৪৮ এএম, ২৯ নভেম্বর ২০১৫

সাফ ফুটবল চ্যাম্পিয়নশিপের জন্য ২৮ সদস্যের প্রাথমিক দল ঘোষণা করেছে বাংলাদেশ ফুটবল ফেডারেশন (বাফুফে)। শনিবার বাফুফে ভবনে এক সংবাদ সম্মেলনে এ দল ঘোষণা করেন নতুন কোচ মারুফুল হক।

২০১৫ সালের ২৩ ডিসেম্বর থেকে ২০১৬ সালের ৩ জানুয়ারি পর্যন্ত ভারতের কেরালায় অনুষ্ঠিত হবে সাফ চ্যাম্পিয়নশিপের একাদশতম আসর। সাফ চ্যাম্পিয়নশিপে `এ` গ্রুপে বাংলাদেশের প্রতিপক্ষ আফগানিস্তান, মালদ্বীপ ও ভুটান।

বিশ্বকাপ বাছাইপর্বের ম্যাচে ইয়ামিন চৌধুরী মুন্না, মোনায়েম খান রাজু, জাহিদ হোসেন, জাহিদ হাসান এমিলি ও জুয়েল রানাদের মতো সিনিয়র খেলোয়াড়কে বাদ দিয়েছিলেন ইতালিয়ান কোচ ফ্যাবিও লোপেজ। কিন্তু নতুন কোচ মারুফুল হক তাদের দলে ফিরিয়ে এনেছেন। দল থেকে বাদ পড়েছেন ফরোয়ার্ড তকলিস আহাম্মেদ ও মিডফিল্ডার শাহেদুল আলম শাহেদ।

একই দিন আনুষ্ঠানিকভাবে বাংলাদেশ জাতীয় ফুটবল দলের দায়িত্ব বুঝে নেন মারুফুল হক। দায়িত্ব নিয়েই সাফে দলকে চ্যাম্পিয়ন করার ঘোষণা দেন মারুফুল।  তাদের নিয়ে আজ থেকে সাভারের বিকেএসপিতে শুরু হবে ২১ দিনের অনুশীলন ক্যাম্প।

প্রাথমিক দল :
গোলকিপার - সোহেল, হিমেল, রানা ও লিটন। ডিফেন্ডার- নাসির চৌধুরী, নাসিরুল ইসলাম, তপু বর্মন, রাহয়ান খান, ইয়াসিন খান, ইয়ামিন মুন্না, ওয়ালি ফয়সাল, কেস্ট কুমার, মিশু ও রেজা। মিডফিল্ডার- হেমন্ত, জামাল, মামুনুল, রাজু, সোহেল রানা, ফয়সাল মাহামুদ ও জনি। ফরোয়ার্ড- জাহিদ, এমিলি, রনি, জীবন, জুয়েল রানা, কমল ও সজিব।

জেডএইচ/এমএস

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।