বাংলাদেশ সফরে সুইজারল্যান্ডের প্রতিনিধিদল


প্রকাশিত: ১০:২৯ এএম, ১১ নভেম্বর ২০১৪

আন্তর্জাতিক উন্নয়ন সহযোগিতা বিষয়ক সুইস উপদেষ্টা কমিশনের সদস্যদের নিয়ে গঠিত ১৫ সদস্যের একটি উচ্চ পর্যায়ের প্রতিনিধিদল ঢাকা আসছেন। মঙ্গলবার থেকে ১৮ নভেম্বর বাংলাদেশ সফর করবে তারা। উন্নয়ন ক্ষেত্রে বাংলাদেশের সম্ভাবনা ও প্রতিবন্ধকতার সাথে নিজেদের পরিচিত করা এই সফরের মূল উদ্দেশ্য। মঙ্গলবার ঢাকাস্থ সুইজারল্যান্ড দূতাবাসের এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ কথা জানানো হয়েছে।

আন্তর্জাতিক উন্নয়ন সহযোগিতা বিষয়ক সুইস উপদেষ্টা কমিশন সুইজারল্যান্ডের একটি গুরুত্বপূর্ণ পরামর্শদানকারী প্রতিষ্ঠান। আন্তর্জাতিক উন্নয়ন সহযোগিতা বিষয়ে এই কমিশন সুইজারল্যান্ডের পররাষ্ট্র মন্ত্রণালয় ও অর্থনীতি মন্ত্রণালয়কে উপদেশ দিয়ে থাকে।

প্রতিনিধিদলে আছেন- সুইজারল্যান্ডের সংসদ সদস্য, শিক্ষাবিদ, ব্যবসায়ী এবং এনজিও প্রতিনিধিগণ। সফরকালে তারা বাংলাদেশের সুশীল সমাজের প্রতিনিধি, উন্নয়ন অংশীদার এবং অন্যান্য ব্যক্তিবর্গের সাথে মতবিনিময় করবেন।

এছাড়া, প্রতিনিধিবৃন্দ সুইজারল্যান্ড সরকারের অর্থায়নে বাস্তবায়নাধীন উন্নয়ন প্রকল্পসমূহ পরিদর্শন করতে সুনামগঞ্জ, যশোর, খুলনা, বাগেরহাট ও গাজীপুর জেলা ভ্রমণ করবেন। -বাসস

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।