ঢাকা ডায়নামাইটসের সহজ জয়


প্রকাশিত: ০৪:০১ পিএম, ২৬ নভেম্বর ২০১৫

বাংলাদেশ প্রিমিয়ার লিগে (বিপিএল) চিটাগাং ভাইকিংসের বিপক্ষে সহজ জয় পেয়েছে ঢাকা ডায়নামাইটস। মূলত দলের জয়ের ভিত গড়ে দেন ঢাকার বোলাররা। চিটাগাংকে মাত্র ৯২ রানে আটকে ছয় উইকেটের জয় তুলে নেয় দলটি।

চিটাগাং ভাইকিংসের দেয়া ৯৩ রানের টার্গেটে ব্যাটিং করতে নেমে দারুণ সূচনা পায় ঢাকা। একাদশে সুযোগ পেয়ে ওপেনিং জুটিতে সৈকত আলী এবং সাদমান হোসেন ৪৫ রান করেন। ভয়ংকর হয়ে ওঠা এই জুটি ভাঙ্গেন শফিউল ইসলাম। সৈকত আলীকে জিয়ার ক্যাচে পরিণত করে সাজঘরে ফেরান তিনি। আউট হবার আগে ১৭ বলে ২টি চার এবং ১টি ছক্কায় ২৩ রান করেন এই তরুণ।

সৈকতের বিদায়ের পর নাসির জামসেদকে নিয়ে আরো একটি ছোট জুটি গড়ে দলকে জয়ের পথে নিয়ে যান সাদমান। এরপর নাঈম ইসলামের আঘাতে দ্রুত ফিরে যান জামসেদ, নাসির এবং সাদমান। দলের পক্ষে সর্বোচ্চ ৪৩ রান করেন সাদমান। ৪৭ বল মোকাবেলা করে ৬টি চারের সাহায্যে এই রান করেন তিনি। এরপর অধিনায়ক কুমার সাঙ্গাকারাকে নিয়ে ১৭.১ ওভারে দলকে জয়ের বন্দরে নিয়ে মাঠ ছাড়েন আবুল হোসেন।

চিটাগাংয়ের পক্ষে মাত্র ৭ রান দিয়ে ৩টি উইকেট নিয়ে সেরা বোলার নাঈম ইসলাম। এছাড়া শফিউল ইসলাম নেন ১টি উইকেট। এর আগে ব্যাটসম্যানদের ব্যর্থতায় ঢাকা ডায়নামাইটসের বিপক্ষে মাত্র ৯২ রানে গুটিয়ে যায় চিটাগাং ভাইকিংস।

বিপিএলের দশম ম্যাচে ঢাকা ডায়নামাইটসের বিপক্ষে টস জিতে ব্যাটিংয়ে নেমে নিয়মিত বিরতিতে উইকেট হারাতে থাকে চিটাগাং ভাইকিংস। ঢাকার বোলারদের দাপটে শুরু থেকেই কোণঠাসা হয়ে পড়ে দলটি। মাত্র তিনজন ব্যাটসম্যান দুই অঙ্কের কোঠায় পৌঁছতে পারেন।

দলের পক্ষে সর্বোচ্চ ২৯ রান করে অপরাজিত থাকেন নাঈম ইসলাম। ৩৮ বলে ২টি চার ১টি ছক্কার সাহায্যে এই রান করেন তিনি। দ্বিতীয় সর্বোচ্চ রান আসে তিলকারাত্নে দিলশানের ব্যাট থেকে। ১১ বলে ২টি চার এবং ১টি ছক্কার সাহায্যে ২০ রান করেন এই লঙ্কান। এছাড়া ইয়াসির আলী করেন ১৪ রান।

ঢাকা ডায়নামাইটসের পক্ষে ১৪ রানে ৩টি উইকেট নিয়ে সেরা বোলার মুস্তাফিজুর রহমান। নাসির হোসেন ১২ রান দিয়ে পান ২টি উইকেট। এছাড়া রেজা, মোশারফ, আবুল এবং ইয়াসির ১টি করে উইকেট নেন।

আরটি/জেডএইচ/পিআর

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।