ফাইনালে কঠোর নিরাপত্তা মারাকানা স্টেডিয়ামে


প্রকাশিত: ০৫:০৬ এএম, ১৩ জুলাই ২০১৪

২৪ বছর পরে বিশ্বকাপের ফাইনালে উঠেছে আর্জেন্টিনা। তাই প্রতিবেশী দেশ  ব্রাজিলে পাড়ি জমিয়েছে হাজারো আর্জেন্টিনা সমর্থক। আজ রোববার এ সংখ্যাটা আরো বাড়তে পারে বলে মনে করছেন বিশ্বকাপের আয়োজকরা। যদিও নিরাপত্তাকর্মীর সংখ্যা বাড়ানোর কোনো পরিকল্পনা নেই ব্রাজিল সরকারের।

নিরাপত্তার জন্য ফাইনালে থাকবে ২৬ হাজার পুলিশ ও সেনা। এই নিরাপত্তাকর্মী নিয়েই সুষ্ঠুভাবে বিশ্বকাপের ফাইনাল সামলানো যাবে বলে মনে করছেন আয়োজকরা।
ব্রাজিলের আইনমন্ত্রী জানান, ‘ফাইনালে নিরাপত্তার জন্য সঠিক পরিকল্পনা করছি আমরা। এরপর আর নিরাপত্তাকর্মী বাড়ানোর কোনো পরিকল্পনা নেই।’ এরপর  মজা করে  জার্মানি ম্যাচের প্রসঙ্গ তুলে তিনি বলেন, ‘আমরা মাঠের খেলায় হেরেছি কিন্তু মাঠের বাইরের খেলায় জিতেছি এবং গোটা বিশ্ব আমাদের প্রশংসা করছে।’

বিশ্বকাপের আগে কখনও স্টেডিয়াম আবার কখনও নিরাপত্তা নিয়ে হাজারো প্রশ্ন উঠেছে। যদিও এখনও পর্যন্ত উত্তীর্ণ হয়ে গিয়েছে ব্রাজিল ফুটবল কনফেডারেশন। এবার ফাইনালেও পাস করে যেতে চাইছে ব্রাজিল।

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।