রংপুরে হত্যা মামলায় ৭ জনের যাবজ্জীবন

জেলা প্রতিনিধি
জেলা প্রতিনিধি জেলা প্রতিনিধি রংপুর
প্রকাশিত: ০৮:৫৯ এএম, ২৬ নভেম্বর ২০১৫

রংপুরের পীরগাছা উপজেলার কালিগঞ্জ হাড়িয়াপাড়া গ্রামে সেচ পাম্প নিয়ে বিরোধের জের ধরে হত্যাকাণ্ডের ঘটনায় সাতজনের যাবজ্জীবন কারাদণ্ডাদেশ দিয়েছেন আদালত। বৃহস্পতিবার দুপুরে রংপুরের অতিরিক্ত জেলা ও দায়রা জজ আদালতের বিচারক আবু জাফর মো. কামরুজ্জামান এ রায় প্রদান করেন।

রায়ে অভিযুক্ত ১৬ জন আসামির মধ্যে আশরাফ, হোসেন, রওশন, মানিক, হামিদ, নজরুল ও আবুল হোসেনকে যাবজ্জীবন এবং হাশেম, রশিদ, মতলুব ও রফিকুলের বিভিন্ন মেয়াদে সাজা ও পাঁচজনকে খালাস প্রদান করা হয়।

আদালত সূত্র জানা যায়, পীরগাছা উপজেলার ইটাকুমারী ইউনিয়নের হাড়িয়াপাড়া কালিগঞ্জ গ্রামের আব্দুর রশীদের সঙ্গে বরেন্দ্র প্রকল্পের সেচ পাম্প নিয়ে একই এলাকার আশরাফ, হোসেন গংদের বিরোধ সৃষ্টি হয়। এরই জের ধরে ২০০৬ সালের ২৭ মে সকাল আটটার দিকে উভয়ের মধ্যে সংঘর্ষ শুরু হলে আব্দুর রশীদের জ্যাঠাতো ভাই জিল্লুর রহমান (৫৫) লাঠির আঘাতে গুরুতর আহত হন। পরে রংপুর মেডিকেল কলেজ হাসপাতালে নেয়া হলে ওই দিন সন্ধ্যায় মারা যান তিনি। এ ঘটনায় আব্দুর রশীদ বাদী হয়ে পরদিন ২৮ মে পীরগাছা থানায় ১৬ জনকে আসামি করে হত্যা মামলা দায়ের করেন। দীর্ঘদিন আদালতে মামলাটি বিচারাধীন থাকার পর বৃহস্পতিবার এর রায় ঘোষণা করা হয়। রায় ঘোষণার সময় সকল অভিযুক্তরা উপস্থিত ছিলেন।

মামলায় রাষ্ট্রপক্ষের আইনজীবী ছিলেন ফারুক মো. রেয়াজুল করিম এবং আসামি পক্ষে ছিলেন অ্যাড. আব্দুর রশীদ চৌধুরী ও রইচ উদ্দিন বাদশা।

জিতু কবীর/এমজেড/আরআইপি

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।