ব্যতিক্রমধর্মী কুকুর প্রদর্শনী ও র‌্যালি


প্রকাশিত: ০৭:২০ এএম, ২৬ নভেম্বর ২০১৫

দেশে কুকুরের মূল্যায়ন বৃদ্ধি, অধিকতর প্রশিক্ষণের সুযোগ সৃষ্টি করা ও কুকুরের প্রতি যত্ন বৃদ্ধির জন্য সচেতনতা তৈরির লক্ষে ব্যতিক্রমধর্মী পোষা কুকুর প্রদর্শনী ও র‌্যালির আয়োজন করছে ন্যাশনাল সালভেশন মুভমেন্ট। বৃহস্পতিবার সকাল থেকে জাতীয় প্রেসক্লাবে এ কুকুর প্রদর্শনী অনুষ্ঠিত হয়।

প্রদর্শনীর উদ্বোধন করেন প্রাণী সম্পদ অধিদফতরের ভেটেরিনারি অধ্যাপক ড. মো. হালিম। আয়োজক ন্যাশনাল সালভেশন মুভমেন্টের চেয়ারম্যান দার্শনিক জালাল উদ্দিন মজুমদার জানান, প্রদর্শনীতে শ্রেষ্ঠ কুকুর বিবেচনা করে মালিকদের পুরস্কারও দেওয়া হবে।

প্রদর্শনীতে ১২ প্রজাতির প্রায় ৪০টি কুকুর রয়েছে। এদের মধ্যে ল্যাবেডর, ডোবারম্যা, ইংলিশ ককার প্যানেল, গোল্ডেন রিকটিভার, পাগ, জার্মান সেফার্ড, রট ইউলার নামক কুকুর রয়েছে।

কুকুর প্রদর্শন ছাড়াও দুপুর ১টায় পোষা প্রাণীর ফ্রি ভ্যাকসিন প্রদান ও চিকিৎসা, দুপুর দেড়টায় প্রশিক্ষণ, বেলা ২টা পুরস্কার বিতরণ এবং আড়াইটায় পোষা প্রাণীর র্যা লি অনুষ্ঠিত হবে।

এএস/আরএস/আরআইপি

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।