মুনতাসীর মামুনকে হত্যার হুমকির প্রতিবাদে কচুয়ায় মানববন্ধন


প্রকাশিত: ০৪:৫৯ পিএম, ২৫ নভেম্বর ২০১৫

আন্তর্জাতিক খ্যাতিসম্পন্ন ইতিহাসবিদ, প্রখ্যাত লেখক, গবেষক ও ঢাকা বিশ্ববিদ্যালয়ের অধ্যাপক কচুয়ার কৃতি সন্তান অধ্যাপক ড. মনুতাসীর মামুনকে হত্যার হুমকির প্রতিবাদে মানববন্ধন করা হয়েছে। বুধবার বিকেলে কচুয়া বঙ্গবন্ধু ডিগ্রি কলেজ প্রাঙ্গনে অনুষ্ঠিত মানববন্ধনে উপজেলার বিভিন্ন শিক্ষাপ্রতিষ্ঠানের শিক্ষক-শিক্ষার্থীবৃন্দ অংশ নেন।

মানববন্ধনে বক্তব্য রাখেন কচুয়া বঙ্গবন্ধু ডিগ্রি কলেজের অধ্যক্ষ শাহ মো. জালাল উদ্দিন চৌধুরী ও আশেক আলী খান স্কুল অ্যান্ড কলেজের অধ্যক্ষ মো. মিজানুর রহমান। বক্তারা বলেন, মুক্তিযুদ্ধের চেতনায় বিশ্বাসী প্রগতিশীল লেখক ড. মুনতাসীর মামুন স্বাধীনতাবিরোধী ও যুদ্ধাপরাধীদের বিরুদ্ধে তার খুরদার লেখনির মাধ্যমে যুদ্ধাপরাধের বিচার কাজ তরান্বিত করে আসছেন।

ফলে স্বাধীনতাবিরোধী চক্র এ হত্যার হুমকি দিয়েছে বলে আমরা বিশ্বাস করি। তিনিসহ আরও কয়েকজন স্বাধীনতার স্বপক্ষের ব্যক্তিকে হত্যার হুমকিতে আমরা তীব্র নিন্দা এবং হুমকিদাতাদের চিহ্নিত করে দৃষ্টান্তমূলক শাস্তি দাবি জানাচ্ছি।

এছাড়া ড. মুনতাসীর মামুনসহ হুমকির শিকার অন্যান্যদের নিরাপত্তা নিশ্চিত করতে সরকারের প্রতি জোর দাবি জানাচ্ছি।

ইকরাম চৌধুরী/বিএ

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।