লেদারটেক ফেয়ার শুরু বৃহস্পতিবার


প্রকাশিত: ০৮:০২ এএম, ২৫ নভেম্বর ২০১৫

চামড়া শিল্পের সবচেয়ে বড় ট্রেড শো লেদারটেক বাংলাদেশ-২০১৫ শুরু হচ্ছে বৃহস্পতিবার।  দেশের চামড়া ও চামড়াজাত শিল্পের আধুনিকায়ন এবং উন্নয়নে তিন দিনব্যাপী এ মেলার আয়োজন করা হয়েছে।

রাজধানীর বসুন্ধরার আন্তর্জাতিক কনভেনশন সেন্টারের ৪ নম্বর হলে ২৬ থেকে ২৮ নভেম্বর পর্যন্ত এ মেলা চলবে। এটি মেলার তৃতীয় আসর। সবার জন্য উন্মুক্ত এ মেলা চলবে সকাল ১১টা থেকে সন্ধ্যা ৭টা পর্যন্ত।

বুধবার রাজধানীর একটি হোটেলে এক সংবাদ সম্মেলনে এতথ্য জানান আসক ট্রেড অ্যান্ড এক্সিবিশন প্রাইভেট লিমিটেডের পরিচালক সেলিম বাসার।

তিনি জানান, বাংলাদেশ, ভারত, চিন, তুরস্ক, মিশর, সিঙ্গাপুরসহ মোট ১৩ দেশের ৩০টি প্যাভিলিয়নসহ ১৭০ প্রতিষ্ঠান এ মেলায় অংশ নেবে। মেলার উদ্বোধন করবেন শিল্পসচিব মোশারফ হোসেন ভূইয়া।

সংগঠনটির নির্বাহী পরিচালক কাজি রওশান আরা সুমি বলেন, আমরা শুধু লেদার গুডস অ্যান্ড ফুটওয়্যার নিয়ে কাজ করি না,  ক্ষুদ্র উদ্যোক্তা বাড়াতেও কাজ করি।  উদ্যোক্তাদের প্রশিক্ষণ দিয়ে এই কাজে সম্পৃক্ত করা হয়। এছাড়া শ্রমিকদের বিভিন্ন প্রশিক্ষণসহ বিভিন্ন সুযোগ সুবিধার ব্যবস্থা করেছি। আমরা আশা করি বিগত   দুই বারের মতো এবারের প্রদর্শনীটি সফল হবে।

সেলিম বাসার বলেন, চলতি বছর লেদারটেকে বাংলাদেশকে একধাপ এগিয়ে নিতে ফিনিশড লেদার প্রদর্শণীর ব্যবস্থা করেছে। গত লেদারটেক প্রদর্শনীতে আগত দর্শনার্থীদের প্রতিক্রিয়ার ওপর ভিত্তি করেই আমরা এবার ফিনিশড লেদারও প্রদর্শনীর সিদ্ধান্ত নিয়েছি।

আয়োজক প্রতিষ্ঠানের অপর পরিচালক টিপু সুলতান বলেন, সব মিলিয়ে এবারের প্রদর্শনীর আকার এবং আওতা দুটোরই বিস্তৃতি ঘটেছে। স্থানীয় শিল্পকে চামড়া শিল্পের সর্বাধুনিক প্রযুক্তির উৎস সম্পর্কে জানাতে এবারের আয়োজনে মেশিনারি, কম্পোনেন্ট এবং সংশ্লিষ্ট যন্ত্রাংশ বড় পরিসরে উপস্থাপন করা হবে।

আয়োজনের পৃষ্টপোষকতায় রয়েছে, লেদার গুডস অ্যান্ড ফুটওয়্যার ম্যানুফ্যাকচারারস অ্যান্ড এক্সপোর্টার্স অ্যাসোসিয়েশন অব বাংলাদেশ, বাংলাদেশ ফিনিশড লেদার, লেদার গুডস অ্যান্ড ফুটওয়্যার এক্সপোর্টার্স অ্যাসোসিয়েশন, বাংলাদেশ টেনার্স অ্যাসোসিয়েশন, বাংলাদেশ পাদুকা প্রস্তুতকারক সমিতি, সেন্টার অব এক্সিল্যান্স ফর লেদার স্কিল বাংলাদেশ লিমিটেড, কাউন্সিল ফর লেদার এক্সপোর্টস এবং ইন্ডিয়ান ফুটওয়্যার কম্পোনেন্টস ম্যানুফ্যাকচারারস অ্যাসোসিয়েশন। সংবাদ সম্মেলনে আরো উপস্থিত ছিলেন আসক ট্রেড এক্সিবিশনের  পরিচালক নন্দ গোপাল কে।

এসআই/এএইচ/এমএস

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।