দেশে খাদ্য উৎপাদন বৃদ্ধি পেয়েছে : আমু


প্রকাশিত: ১০:২৭ এএম, ২৪ নভেম্বর ২০১৫

বর্তমান সরকারের সঠিক পদক্ষেপের কারণেই দেশে এখন ধানসহ বিভিন্ন খাদ্য উৎপাদন বৃদ্ধি পেয়েছে বলে জানিয়েছেন শিল্পমন্ত্রী আমির হোসেন আমু।

মঙ্গলবার রাজধানীর ইঞ্জিনিয়ার্স ইনিস্টিটিউটে বাংলাদেশ আটো মেজর অ্যান্ড হাসকিং মিল মালিক সমিতির বার্ষিক সাধারণ সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা জানান তিনি।

তিনি বলেন, বিএনপি-জামায়াত সরকার দেশে খাদ্য ঘাটতি রেখে গিয়েছিলো। বর্তমান সরকার খাদ্য ঘাটতি মিটিয়ে খাদ্যে স্বয়ংসম্পূর্ণতা আজর্ন করেছে।

সমিতির সভাপতি মো. আবদুর রশিদ এর সভাপতিত্বে বিশেষ অতিথির বক্তব্যে খাদ্যমন্ত্রী কামরুল ইসলাম বলেন, বাংলাদেশ আটো মেজর অ্যান্ড হাসকিং মিল এর উন্নয়নের জন্য সরকার কাজ করে যাচ্ছে।

এসময় বাংলাদেশ আটো মেজর অ্যান্ড হাসকিং মিল মালিক সমিতির আবেদনের প্রেক্ষিতে কামরুল ইসলাম এ খাতকে শিল্পখাত হিসেবে ঘোষণা করার জন্য শিল্পমন্ত্রীকে সুপারিশ করেন।

আবেদনের প্রেক্ষিতে শিল্পমন্ত্রী বলেন, এ খাত শিল্পখাত হবার দাবি রাখে। তিনি সরকার এবং সংশ্লিষ্টদের সাথে আলাপ-আলোচনা করে এ খাতকে শিল্পখাতে ঘোষণা দেয়ায় আশ্বাস দেন।

অনুষ্ঠানে উপস্থিত ছিলেন, জাতীয় সংসদের হুইপ শহীদুজ্জামান সরকার, এফবিসিসিআই মতলুব আহম্মেদ প্রেসিডেন্ট মতলুব আহম্মেদ প্রমুখ।  

এএম/এসকেডি/পিআর

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।