সরকারি হাসপাতালে মুক্তিযোদ্ধাদের অগ্রাধিকার প্রদানের নির্দেশ


প্রকাশিত: ১১:০৮ এএম, ২৩ নভেম্বর ২০১৫

সরকারি হাসপাতালে মুক্তিযোদ্ধাদের বিনামূল্যে চিকিৎসাসেবা প্রদানে অগ্রাধিকার দিতে সংশ্লিষ্টদের নির্দেশ দিয়েছেন স্বাস্থ্য ও পরিবার কল্যাণমন্ত্রী মোহাম্মদ নাসিম। সোমবার সকালে সচিবালয়ে মুক্তিযোদ্ধাদের বিনামূল্যে চিকিৎসাসেবা সংক্রান্ত এক বৈঠকে এই নির্দেশ দেন তিনি।

বৈঠকে মন্ত্রী বলেন, সরকারি হাসপাতালে কোনো মুক্তিযোদ্ধা রোগী গেলে তার চিকিৎসা প্রদানে অগ্রাধিকার দিতে হবে। এই চিকিৎসা হবে সম্পূর্ণ বিনামূল্যে। এমনকি প্রয়োজনীয় পরীক্ষা নিরীক্ষাও বিনামূল্যে করানো হবে।

তিনি বলেন, এ প্রসঙ্গে একটি নির্দেশনা পূর্বেও ছিল। কিন্তু এ নিয়ে জনগণের মধ্যে সচেতনতা কম ছিল।

মুক্তিযোদ্ধাদের বিনামূল্যে চিকিৎসা সেবা প্রদানের বিষয়টি নিয়ে জনসচেতনতা বাড়াতে সকল হাসপাতাল পরিচালককে ব্যবস্থা নেওয়ার নির্দেশ দেন মন্ত্রী।

তিনি বলেন, দেশের বীর সন্তান মুক্তিযোদ্ধাদের চিকিৎসা ও হাসপাতালে ভর্তিসহ যেকোনো প্রয়োজনীয় সেবা দেওয়ার ক্ষেত্রে চিকিৎসকদের বিশেষ মনোযোগ দিতে হবে।

বৈঠকে মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রী আ ক ম মোজাম্মেল হক, স্বাস্থ্য প্রতিমন্ত্রী জাহিদ মালেক, স্বাস্থ্য সচিব সৈয়দ মন্জুরুল ইসলাম, স্বাস্থ্য অধিদফতরের মহাপরিচালক অধ্যাপক ডা. দীন মো. নুরুল হক উপস্থিত ছিলেন।

এমইউ/একে/পিআর

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।