শেষ হলো ২৮তম আন্তর্জাতিক জুনিয়র টেনিস


প্রকাশিত: ১০:৫১ এএম, ১০ নভেম্বর ২০১৪

শেষ হলো ২৮তম বাংলাদেশ আন্তর্জাতিক জুনিয়র টেনিস চ্যাম্পিয়নশিপস ২০১৪। এই আয়োজনে পুরস্কৃত করা হয়েছে আসরের বিজয়ী ক্রীড়াবিদদেরও। রমনার জাতীয় টেনিস কমপ্লেক্সে অনুষ্ঠিত এই আসরে এ বছর ১৮ দেশের ৬৫ জন বালক ও ২৯ জন বালিকাসহ মোট ৯৪ জন খেলোয়াড় অংশগ্রহণ করেছেন।

তাদের মধ্যে বাংলাদেশের ১১ জন বালক ও ৬ জন বালিকা খেলোয়াড় অংশগ্রহণ করেছেন। বাংলাদেশ ছাড়া অংশগ্রহণকারী দেশগুলো হলো- চাইনিজ তাইপে, চায়না, ডোমিনিক রিপাবলিক, মিশর, হংকং, ভারত, জাপান, কেনিয়া, কোরিয়া, মালয়েশিয়া, নেপাল, নর্দার্ন ম্যারিনা আইল্যান্ড, পাকিস্তান, ফিলিপাইন, থাইল্যান্ড, আমেরিকা ও উজবেকিস্তান।

বিজয়ীদের পুরস্কৃত করেছেন টেনিস ফেডারেশনের সভাপতি পররাষ্ট্র প্রতিমন্ত্রী মো. শাহরিয়ার আলম এমপি। এ সময় বাংলাদেশ টেনিস ফেডারেশনের সহ-সভাপতি মোহাম্মদ আলী দ্বীন, মেজর মো. ইয়াদ আলী ফকির, আবু সালেহ মো. ফজলে রাব্বি খান, সাধারণ সম্পাদক মো. আব্দুর রহমান প্রমুখ উপস্থিত ছিলেন।

শেষদিন বালক এককের ফাইনালে ভারতের ধ্রুব সুনিশ ৬-১, ৬-১ গেমে স্বদেশী শেরাময় দেওয়ানকে পরাজিত করে চ্যাম্পিয়ন হয়েছেন। বালক দ্বৈতের ফাইনালে ভারতের অমরনাথ অরোরা ও সুনামি পরিক্ষীত জুটি ৬-৪, ৫-৭, ১০-৫ গেমে স্বদেশী কুশান নাথ ও বিনদিগানাভিলি জুটিকে হারিয়ে চ্যাম্পিয়ন হয়েছেন।

এর আগে বালিকা বিভাগের এককে চ্যাম্পিয়ন হয়েছেন তাইপের সিয়া হু চাও। আবার বালিকা দ্বৈতের ফাইনালেও চাইনিজ তাইপের সিয়া হু চাও চ্যাম্পিয়ন হয়েছেন। অর্থাৎ আসরে দুটি ইভেন্টে চ্যাম্পিয়ন হয়ে চাইনিজ তাইপের সিয়া হু চাও দ্বি-মুকুট জয় করেছেন।

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।