রাজধানীতে তাইওয়ান টেক্সটাইল মেলা শুরু


প্রকাশিত: ০৭:২৩ এএম, ২৩ নভেম্বর ২০১৫

রাজধানীর গুলশানে একটি অভিজাত হোটেলে দুই দিনব্যাপী তাইওয়ান টেক্সটাইল মেলা দক্ষিণ এশিয়া-২০১৫ শুরু হয়েছে। সোমবার সকাল ১০টায় তাইওয়ানের বিখ্যাত বোনা কাপড় নির্মাতা প্রতিষ্ঠানের অংশগ্রহণে এ মেলা শুরু হয়।আগামীকাল মঙ্গলবার বিকেল ৬টা পর্যন্ত এ মেলা চলবে।

মেলার মূল উদ্দেশ্য হলো আন্তর্জাতিক টেক্সটাইল মেলার মাধ্যমে বাংলাদেশের পোশাক তৈরিকারক ও রফতানিকারকদের জন্য আন্তর্জাতিক সুযোগ তৈরি করে দেয়া।

fair

 মেলার উদ্বোধন করেন রফতানি উন্নয়ন ব্যুরো (ইপিবি)এর ভাইস চেয়ারম্যান শুভাষিশ বোস। অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন বাংলাদেশ নিটওয়্যার ম্যানুফ্যাকচারার্স অ্যান্ড এক্সপোর্টার্স অ্যাসোসিয়েশন (বিকেএমই) ভাইস প্রেসিডেন্ট মনসুর আহমেদ। আরো উপস্থিত ছিলেন তাইওয়ানের এক্সটার্নাল ট্রেড ডেভলপমেন্ট কাউন্সিলের (টিএআইটিআরএ) ঢাকা অফিসের পরিচালক ড্যানি ইয়ং।

শুভাষিশ বোস বলেন , ‘তাইওয়ান বাংলাদেশের গার্মেন্টস শিল্পের জন্য খুবই গুরুত্বপূর্ণ। বিভিন্ন দেশে তাইওয়ানে বিনিয়োগের জন্য বাজেট রয়েছে। বাংলাদেশ সরকার এ ধরনের  বৈদেশিক বিনিয়োগকে উৎসাহিত করে। বিনিয়োগদাতাদের সব ধরনের নিরাপত্তা নিশ্চিত করবে এই সংগঠন। গত অর্থবছরে তাইওয়ান ৩১ বিলিয়ন ইউএস ডলার রফতানি করে। এ বছরের টার্গেট ৩৩ বিলিয়ন।’

fair

তাইওয়ান টেক্সটাইল মেলা- ২০১৫ বাংলাদেশে তাইওয়ানের সর্বশেষ ও সর্বাধুনিক উন্নত প্রযুক্তি ও মানের বস্ত্র, সুতা, ফেব্রিকস ও পোশাক নিয়ে এসেছে। এই মেলাটি উন্নত, বিশ্বস্ত ও প্রকৃত টেক্সটাইল পণ্যের দারুণ এক কেন্দ্র ও বিনিময়ের মাধ্যম হিসেবে পরিণত হয়েছে। সারা বিশ্বের সহস্রাধিক আন্তর্জাতিক ডিজাইনার, ব্র্যান্ড, রফতানিকারক ও পোশাক নির্মাতাদের কাছে তাইওয়ানের পোশাকভিত্তিক বিভিন্ন পণ্যের দীর্ঘদিন ধরে সৃজনশীলতা ও সক্ষমতার জন্য দারুণ জনপ্রিয়তা আছে।

এই মেলাতে বিভিন্ন ধরনের পণ্যের মধ্যেে র‌্যরচেল নিটিং লেইস, ফাংশনাল অ্যাকটিভ ক্যাজুয়াল ফ্যাব্রিক, টেক্সার ফ্যাব্রিক, ডাবল নিচ ফ্লিচ, আরস্প্যান্ডেক্স জার্সি, গার্মেন্টস সংশ্লিষ্ট ক্ষুদ্র পণ্য (বোতাম, স্ন্যাপ বোতাম, জিন্স বোতাম, রিভেটস, আইলেটস ইত্যাদি), সিংগেল-ডাবল নিট ফেব্রিক, অ্যাক্রেলিক ইয়ার্ন, টেকনিক্যাল স্ট্রেচ ফেব্রিক, টুইড ফ্রেবিক, লাইট ওয়েট ফেব্ররিক, বাই-স্ট্রেচ ফেব্রিক, এ/ডাব্লিউ মেলাঞ্জ, সিমলেস স্পোর্টসওয়ার, ফাংশনাল স্পোর্টসওয়ার, ওভেন, নিট, লেস অ্যান্ড জ্যাকুয়ার্ড ফেব্রিকসহ বিভিন্ন পণ্য।
 
এই আয়োজনটির সার্বিক পৃষ্টপোষকতায় আছে বাংলাদেশ নিটওয়্যার ম্যানুফ্যাকচারার্স অ্যান্ড এক্সপোর্টার্স অ্যাসোসিয়েশন (বিকেএমই)।

আরএম/জেডএইচ/এমএস

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।