গেইলের সঙ্গে মাঠে নামতে মুখিয়ে আছেন নাফীস


প্রকাশিত: ০৯:৫৬ পিএম, ২২ নভেম্বর ২০১৫

বাংলাদেশ প্রিমিয়ার লিগের (বিপিএল) তৃতীয় আসরের দ্বিতীয় দিন (আজ) মাঠে নামবে বরিশাল বুলস। নিজেদের প্রথম ম্যাচে বরিশাল প্রতিপক্ষ হিসেবে পেয়েছে প্রথম ম্যাচে জয় পাওয়া রংপুর রাইডার্সকে। এ ম্যাচকে সামনে রেখে অনুশীলনে ঘাম ঝড়িয়েছে বরিশাল।

অনুশীলন শেষে বিপিএল নিয়ে নিজের অভিমত ব্যক্তও করেছেন দলের ওপেনার শাহরিয়ার নাফীস। তার কথোপকথনের কিছু অংশ পাঠকদের জন্য তুলে ধরা হলো।

প্রশ্ন : নিজের দল বরিশাল নিয়ে কিছু বলুন...
শাহরিয়ার : আমাদের টিম খুব ভালো হয়েছে। আইকন খেলোয়াড় রিয়াদ খুব ভালো ফর্মে আছেন। সাব্বিরও ভালো ফর্মে। বিদেশি খেলোয়াড়দের মধ্যে আছে গেইল, কুপার, টেইলর ও সামি। আমরা চেষ্টা করবো সবাই এক সঙ্গে পারফরম্যান্স করে ভালো ফল বের করে আনার।

প্রশ্ন : দলের লক্ষ্য সম্পর্কে বলুন...
শাহরিয়ার : জয় দিয়ে শুরু করতে চাই। টি-টোয়েন্টি ম্যাচে আসলে বলে-কয়ে পারফরম্যান্স করা যায় না। প্রথম ম্যাচটি সব সময়ই খুব কঠিন। চেষ্টা করবো ভালো শুরু করতে। প্রথম ম্যাচটি ভালোভাবে জিততে পারলে দেখা যাবে পরপর তিনটি ম্যাচ আছে সেগুলোতে ভালো রেজাল্ট করা সহজ হবে।

প্রশ্ন : লোকাল খেলোয়াড়দের পারফরমেন্স কেমন হবে বলে আশা করেন?...
শাহরিয়ার : আমি ব্যক্তিগতভাবে মনে করি কোনো দলে এবার একাই ম্যাচ জিতিয়ে দেয়ার মতো খেলোয়াড় নেই। আমি দৃঢ়ভাবে বিশ্বাস করি এবারের বিপিএলটা বাংলাদেশের লোকাল খেলোয়াড়দের পারফরম্যান্সের উপর নির্ভর করবে। যা বাংলাদেশের ক্রিকেটের জন্য অনেক ভালো দিক। এই বিপিএল থেকে যেন সবাই বলে আমাদের দলে রিয়াদ আছেন, মুশিফক আছেন বা নাফীস আছেন কিংবা তামিম আছেন। এই ব্যাপারটা যেন আমরা করতে পারি।

প্রশ্ন : নিজেকে দেখানোর আরও একটি সুযোগ কি এই বিপিএল?...
শাহরিয়ার : বিগত এক দেড় বছর ধরে আমার লক্ষ্য ছিল ধারাবাহিক পারফরম্যান্স করা। ওই কারণেই চেষ্টা করছি কঠোর পরিশ্রম করে নিজেকে তৈরি রাখতে। কারণ পারফরম্যান্সের বিষয়টি হঠাৎ হয় না। কোনো খেলোয়াড়ই বলতে পারবেন না পরের ম্যাচেই রান করবে। তবে চেষ্টা করবো বিপিএলে ধারাবাহিকভাবে ভালো খেলার। গত এক দেড় বছরে ঘরোয়া ক্রিকেট ভালো পারফরম্যান্স করতে পেরেছি।

প্রশ্ন : বিপিএল ভালো স্মৃতি আছে আপনার। এবারও বিশেষ কিছু করার পরিকল্পনা আছে কি-না?...
শাহরিয়ার : ভালো কিছু করার চেষ্টা এবারও করবো। গত বিপিএলে প্রায় প্রত্যেক ম্যাচেই ভালো পারফরম্যান্স করতে পেরেছিলাম। বিপিএলে ১০টা ম্যাচ আছে, সবগুলো ম্যাচেই ভালো খেলার চেষ্টা থাকবে। আলাদা করে নির্দিষ্ট কোনো স্কোর করার লক্ষ্য নেই। চেষ্টা করবো প্রতিদিনই দলের জন্য কিছু করতে।

প্রশ্ন : গেইলের সঙ্গে ওপেনিং নিয়ে কিছু বলুন...
শাহরিয়ার : গেইলের সঙ্গে ওপেন করাটা ভালো একটি অভিজ্ঞতা হবে আমার জন্য। অপেক্ষা করছি গেইলের জন্য। তার মতো খেলোয়াড় যেকোনো দলের জন্য একটি বড় সম্পদ। তার সঙ্গে ওপেন করার সুযোগ হয়তো হবে। চেষ্টা থাকবে ভালো কিছু করার।

বিএ

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।