সিটি ইউনিভার্সিটিতে ছাত্রীর মৃত্যুকে কেন্দ্র করে বিক্ষোভ


প্রকাশিত: ০৫:৫৭ পিএম, ২২ নভেম্বর ২০১৫

বেসরকারি বিশ্ববিদ্যালয় সিটি ইউনিভার্সিটিতে নিশি আক্তার নামের আবাসিক এক ছাত্রীর মৃত্যুকে কেন্দ্র করে বিক্ষোভ ও ভাঙচুর করেছে ওই বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা। আশুলিয়ার খাগানে অবস্থিত বিশ্ববিদ্যালয়ের স্থায়ী ক্যাম্পাসে রোববার রাত ৯টায় এ ঘটনা ঘটে।

সন্ধ্যা ৭টার দিকে ওই শিক্ষার্থীর হঠাৎ শ্বাস কষ্ট দেখা দেয়ার পর হাসপাতালে নেয়ার পথে তার মৃত্যু হয়। এ ঘটনায় জরুরি ভিত্তিতে তাকে হাসপাতালে নেয়া হয়নি- এমন অভিযোগ তুলে বিশ্ববিদ্যালয়ে বিক্ষোভ ও ভাঙচুর চালায় শিক্ষার্থীরা।

এদিকে সহপাঠীর এমন অস্বাভাবিক মৃত্যু মেনে নিতে না পারায় হলেই অসুস্থ হয়ে পড়েছেন আরো অন্তত সাত শিক্ষার্থী। তাদের সাভারের এনাম মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়েছে।

শিক্ষার্থীরা অভিযোগ করে বলেন, সন্ধ্যা ৭টার দিকে বিশ্ববিদ্যালয়ের মনা হলে অসুস্থ হয়ে পড়েন ইংরেজি বিভাগের স্নাতক শেষবর্ষের শিক্ষার্থী নিশি। কিন্তু দুই ঘণ্টা পর তাকে হাসপাতালে পাঠানোর জন্য গাড়ি পাঠায় কর্তৃপক্ষ। কর্তৃপক্ষের এমন অবহেলার কারণেই তার অকাল মৃত্যু হয়।

বিশ্ববিদ্যালয়ের সহকারী মেডিকেল অফিসার হেলাল উদ্দিন জানান, নিশির পুরনো শ্বাস কষ্ট ছিল। কিন্তু সে কখনও বিষয়টি আমাদের জানায়নি। ঘটনার পর খবর পেয়ে দ্রুত তাকে হাসপাতালে নেয়া হয়েছিল।

বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার শাখাওয়াত হোসেন বলেন, আবাসিক শিক্ষার্থীদের স্বাস্থ্যসেবার জন্য বিশ্ববিদ্যালয়ের যথেষ্ট ব্যবস্থা রয়েছে। এরপরও কোনো গাফিলতি ঘটে থাকলে দায়ীদের বিরুদ্ধে ব্যবস্থা নেয়া হবে। আপাতত বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের শান্ত থাকতে অনুরোধ করা হয়েছে।

আল-মামুন/বিএ

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।