দায়িত্বে অবহেলার দায়ে ভোলায় ৪ শিক্ষক বরখাস্ত


প্রকাশিত: ০১:১৭ পিএম, ২২ নভেম্বর ২০১৫

ভোলায় প্রাথমিক শিক্ষা সমাপনী ও ইবতেদায়ি পরীক্ষার প্রথম দিনে দায়িত্বে অবহেলার দায়ে চার শিক্ষককে বরখাস্ত করা হয়েছে। রোববার বাংলাবাজার প্রাইমারী স্কুল কেন্দ্রে দায়িত্ব পালনকালে তাদের বরখাস্ত করা হয়।   

জেলা শিক্ষা অফিসার ও জেলা প্রশাসক সূত্র বিষয়টি নিশ্চিত করে জানায়, সমাপনী পরীক্ষায় কেন্দ্র সচিবদের প্রভাব বিস্তার ও অনৈতিক কাজের অভিযোগ ওঠায় ৯১টি কেন্দ্র সচিবকে বিশেষভাবে সর্তক করার পাশাপাশি মনিটরিং জোরদার করা হয়েছে।

ভেদুরিয়া ইউনিয়নের সহকারী শিক্ষক নাহিদ মোর্শেদা জানান, এ নিয়ে তোলপাড় শুরু হয়েছে।

এদিকে, প্রাইমারি ও ইবতেদায়ি সমাপনী পরীক্ষায় পরীক্ষার্থীর সংখ্যা ছিল ৪৪ হাজার ৫৫০ জন। এর মধ্যে প্রথম দিন প্রাইমারিতে ৯৫ ভাগ ও ইবতেদায়িতে ৮৬ ভাগ উপস্থিতি ছিলো বলে জানান জেলা শিক্ষা অফিসের কর্মকর্তারা।  

প্রাইমারি স্কুলের ৯১ কেন্দ্রে পরীক্ষার্থীও সংখ্যা ছিল ৩৭ হাজার ২২৯ জন। এর মধ্যে ভোলা সদওে ২০ কেন্দ্রে পরীক্ষার্থী আট হাজার ৭৯৪ জন। দৌলতখানে ১৫ কেন্দ্রে ৩ হাজার ৭২১ জন, বোরহানউদ্দিনে ১২ কেন্দ্রে চার হাজার ৬৩৭ জন, লালমোহন উপজেলায় ১২ কেন্দ্রে ৫ হাজার ৮৯৩ জন, চরফ্যাশনে ২২ কেন্দ্রে ১০ হাজার ৭২২ জন, তজুমদ্দিনে ৫ কেন্দ্রে ২২১৯ জন, মনপুরা উপজেলায় ৫ কেন্দ্রে এক হাজার ২১৯ জন।

জেলা শিক্ষা কর্মকর্তা মোহাম্মদ ছায়েদুজ্জামান জানান, কঠোর নিরাপত্তা আর তদারকির মধ্য দিয়ে পরীক্ষা শুরু করা হয়।  অনিয়মের অভিযোগ পেয়ে বাংলাবাজার কেন্দ্র পরিদর্শন করা হয়। এ সময় কেন্দ্র থেকেই চার শিক্ষককে বরখাস্ত করা হয়। প্রতি ইউনিয়নের কেন্দ্র পরির্দশনের জন্য মোবাইল টিম মাঠে কাজ করেছে।

অমিতাভ অপু/এআরএ/পিআর

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।