ভাগ্যকে সঙ্গে নিয়ে বিপিএলে রংপুর রাইডার্স


প্রকাশিত: ০৯:২৮ এএম, ২২ নভেম্বর ২০১৫

ছয় দলের প্রত্যেকেই চেয়েছিলেন বিশ্বসেরা অলরাউন্ডার সাকিব আল হাসানকে। আইকন খেলোয়াড়দের `প্লেয়ার্স বাই চয়েস` লটারিতে প্রথম খেলোয়াড় নেবার সুযোগ যখন পেয়ে যায় রংপুর, তখন আর কেউকে ভাবতে হয়নি কাকে নিচ্ছেন তারা। তাও যদি হয় বিশ্বসেরা অলরাউন্ডারকে মাত্র ৩৫ লাখ টাকায়। এ যেন শায়েস্তা খাঁর আমলে টাকায় আট মণ চাল কেনার গল্পের মতই সত্যি।

শুধু আইকন সাকিব নয় `প্লেয়ার্স বাই চয়েস` লটারিতে  একাধিকবার তারা পেয়েছে সেরা তারকা বেছে নেবার সুযোগ। প্রথম সুযোগেই নিয়েছেন হালের সেরা তারকা সৌম্য সরকারকে। সৌম্যর সঙ্গে রাইডার্সের ইনিংসের সূচনায় দেখা যাবে ক্যারিবীয় ওপেনার লেন্ডল সিমন্সকে। সীমিত ওভারের ক্রিকেটে দারুণ ছন্দে আছেন সৌম্য। ওয়ানডেতে বাংলাদেশের সামপ্রতিক সাফল্যে তার রয়েছে বড় অবদান। তাই প্লেয়ার্স বাই চয়েস লটারিতে সবার আগে তাকে ডাকতে বিন্দুমাত্র ভাবেনি রাইডার্স।

Rangpur-Riders

তার সঙ্গে তারা দলে ভিড়িয়েছে দুই উইকেটরক্ষক ব্যাটসম্যান মোহাম্মদ মিঠুন আর জহুরুল ইসলাম অমিকে। ব্যাটহাতে ঘরোয়া ক্রিকেটে দু`জনেই নিয়মিত পারফরমার। টপ অর্ডারে রাইডার্সের হয়ে গুরুত্বপূর্ণ অবদান রাখতে পারেন তারা।
টপ অর্ডারে সাকিব খেললে রাইডার্সের মিডল অর্ডারের বড় ভরসা হয়ে উঠবেন মিঠুন আর জহুরুলই। তাদের সঙ্গে আছেন আফগানিস্তানের মোহাম্মদ নবী। আইসিসির সহযোগী সদস্য দেশের খেলোয়াড় হলেও ব্যাট হাতে তার সামর্থ্য প্রশ্নাতীত। অফস্পিনটাও দারুণ কার্যকর।

লোয়ার মিডল অর্ডারে ব্যাট হাতে ঝড় তোলার জন্য দারুণ দু`জন অলরাউন্ডারকে দলে ভিড়িয়েছে রাইডার্স। ওয়েস্ট ইন্ডিজের ড্যারেন স্যামি আর শ্রীলংকার থিসারা পেরেরা; ব্যাটের সঙ্গে বল হাতেও দুর্দান্ত পারফরমার তারা। স্যামি-থিসারা, দু`জনেই সিমিং অলরাউন্ডার।

rangpur

তবে রাইডার্সের পেস আক্রমণের নেতা নিশ্চিত করেই পাকিস্তানের ওয়াহাব রিয়াজ। নতুন বলে তার সঙ্গী হতে পারেন তরুণ আবু জায়েদ চৌধুরী। প্রয়োজনে সৌম্যকে দিয়েও দুই এক ওভার হাত ঘুড়িয়ে নিতে পারেন রাইডার্স অধিনায়ক। বাহাতি স্পিনার সাকলাইন সজীব আর মুরাদ খানের সঙ্গে জাতীয় দলের নিয়মিত সদস্য আরাফাত সানী থাকায় রাইডার্সের স্পিন আক্রমণটাও হয়েছে দুর্দান্ত। লংকান অফস্পিনার সচিত্রা সেনানায়েকের উপস্থিতি দলটির স্পিন আক্রমণের বৈচিত্র বাড়িয়েছে আরো।

এদের সঙ্গে সাকিব তো আছেনই। সম্ভবত রাইডার্সের নেতৃত্বভারটাও উঠবে তারই কাঁধে। তবে ২২ নভেম্বর থেকে শুরু হতে যাওয়া আসরের প্রথম কয়েকটি ম্যাচে হয়তো তাকে পাবে না রাইডার্স। কারণ, সাকিবের ঘরে যে রাজকন্যা আসছে। প্রথম সন্তানের মুখ দেখতে ওই সময় যুক্তরাষ্ট্রে থাকবেন সাকিব।
রংপুর রাইডার্স দল

rangpur

দেশি : সাকিব আল হাসান (আইকন), সৌম্য সরকার, আরাফাত সানি, মোহাম্মদ মিঠুন, মুক্তার আলী, সাকলাইন সজীব, জহুরুল ইসলাম, আবু জায়েদ চৌধুরী, মুরাদ খান, রাসেল আল মামুন।
বিদেশি : ড্যারেন স্যামি, থিসারা পেরেরা, লেন্ডল সিমন্স, সচিত্রা সেনানায়েকে, মোহাম্মদ নবী, ওয়াহাব রিয়াজ।

আরটি/এমআর/পিআর

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।