গণজাগরণ মঞ্চের অবস্থান কর্মসূচি চলছে


প্রকাশিত: ০২:০৭ পিএম, ২১ নভেম্বর ২০১৫
ফাইল ছবি

মানবতাবিরোধী অপরাধে মৃত্যুদণ্ডপ্রাপ্ত বিএনপির নেতা সালাউদ্দিন কাদের চৌধুরী ও জামায়াত নেতা আলী আহসান মোহাম্মদ মুজাহিদের ফাঁসির রায় কার্যকর করার দাবিতে শাহবাগে চলছে গণজাগরণ মঞ্চের কর্মসূচি।

শনিবার বিকেল  শাহবাগে সাংবাদিকদের গণজাগরণ মঞ্চের মুখপাত্র ইমরান এইচ সরকার বলেন,  রায় কার্যকর না হওয়া পর্যন্ত গণজাগরণ মঞ্চের অবস্থান কর্মসূচি চলবে।

ইমরান বলেন, দেশের জনগণ যুদ্ধাপরধীদের ফাঁসি চায়। এর বিরুদ্ধে রাষ্ট্রপতির তাদের ক্ষমা করার কোনো সুযোগ নেই। স্বাধীন বাংলাদেশে মুক্তিযোদ্ধা হত্যাকারীদের বিচার হবে না, এটা হতে পারে না। এই রায় কর্যকর করা না হলে শহীদদের আত্মার সঙ্গে বেঈমানি করা হবে।

তিনি বলেন, আদালতের রায়ের পর সাকা ও মুজাহিদ যে তামাশা করেছে তা রাষ্ট্রপতির কাছে প্রাণ ভিক্ষার মাধ্যমে মিথ্যা নাটক প্রমাণিত হয়েছে।

তিনি  আরো বলেন, সাকার রায় নিয়ে বিএনপি যে সংবাদ সম্মেলন করেছে তা প্রয়াত রাষ্ট্রপতি জিয়াউর রহমানসহ দেশের মুক্তিযোদ্ধাদের অপমাণিত করেছে।

এএম/জেডএইচ/আরআইপি

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।