উন্নত দেশ গড়তে সবার সমন্বিত প্রয়াস প্রয়োজন


প্রকাশিত: ০১:১১ পিএম, ২১ নভেম্বর ২০১৫

দারিদ্র বিমোচন, বেকারত্বমুক্ত উন্নত স্বনির্ভর বাংলাদেশ গড়তে দল-মত নির্বিশেষে সবার সমন্বিত ও ঐক্যবদ্ধ প্রয়াস প্রয়োজন। এছাড়া ভিন্ন পন্থায় দেশের কাঙ্খিত অগ্রগতি সম্ভব নয় বলে মন্তব্য করেছে আল-নুর কালচারাল সেন্টার বাংলাদেশ শাখা আয়োজিত পরিচিতি ও মতবিনিময় সভায় বক্তারা । মাতুয়াইলস্থ আল-নুর এডুকেশন কমপ্লেক্সে আল-নুর কালচারাল সেন্টার বাংলাদেশ শাখা আয়োজিত পরিচিতি ও মতবিনিময় সভায় বক্তারা এসব কথা বলেন।

কাতারস্থ আল-নুর কালচারাল সেন্টারের কেন্দ্রীয় নির্বাহী পরিচালক মাওলানা ইউসুফ নূরের সভাপতিত্বে অনুষ্ঠিত সভায় প্রধান অতিথি ছিলেন- দৈনিক ইনকিলাবের সহকারী সম্পাদক মাওলানা উবায়দুর রহমান খান নদভী। এতে উপস্থিত ছিলেন এশিয়ান ইউনিভার্সিটির লেকচারার প্রফেসর শাহাদাত হোসাইন, মাওলানা আব্দুল কাইয়ুম, মাওলানা জুনায়েদ, ঢাকা ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটির রিপ্রেজেন্টিভ আনছারুল হক ইমরান প্রমুখ।

বক্তারা বলেন, এ দেশে প্রচারের ক্ষেত্রে নেতিবাচক কাজগুলোকে যেভাবে প্রাধান্য দেয়া হয়, ইতিবাচক কাজগুলোকে ঠিক সেভাবে দেখা হয়না। ফলে বহিঃবিশ্বে আমাদের সুনাম ক্ষুন্ন হচ্ছে। এর বিরূপ প্রভাব পড়ছে দেশ, জাতি ও সমাজের উপর। সবচেয়ে বেশি ক্ষতিগ্রস্থ হচ্ছেন প্রবাসীরা ভাই-বোনেরা। এ ব্যাপারে আমাদের সবাইকে সচেতন হতে হবে। সবার আগে দেশের স্বার্থকে বড় করে দেখতে হবে।

সভায় বাংলাদেশে শিক্ষা, সামাজিক কার্যক্রম পরিচালনার লক্ষ্যে সর্বসম্মতিক্রমে মাওলানা উবায়দুর রহমান খান নদভীকে পরিচালক, মাওলানা সালমানকে নির্বাহী পরিচালক, আব্দুল কাইয়ুমকে সহকারী নির্বাহী পরিচালক ও আনছারুল হক ইমরানকে প্রচার সম্পাদক করে আল-নুর কালচারাল সেন্টার বাংলাদেশ শাখার ১৫ সদস্যবিশিষ্ট অস্থায়ী কমিটি গঠন করা হয়।

এএম/জেডএইচ/আরআইপি

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।