একই দলে মেসি-রোনালদো


প্রকাশিত: ০১:০১ পিএম, ২০ নভেম্বর ২০১৫

যুগে যুগে বার্সেলোনা ও রিয়াল মাদ্রিদের জার্সি গায়ে খেলে গেছেন ফুটবলের বড় বড় তারকা। এদের মধ্য থেকে শুধুই সেরা এগারোজন খুঁজে নেওয়া বেশ কঠিন। এই কঠিন কাজটিই করেছে গোলডটকম। পাঠকদের ভোটে তারা নির্বাচন করেছে এল ক্লাসিকোর সর্বকালের সেরা একাদশ।

৪-৩-৩ ফরমেশনে এই একাদশে জায়গা করে নিয়েছেন পরিচিত মুখগুলোই। বাদও পড়েছেন অনেক ইতিহাস গড়া খেলোয়াড়। জামোরা-জুবিজারেতা-ভালদেসদের হারিয়ে সর্বকালের সেরা এল ক্লাসিকো একাদশের হয়ে গ্লাভস হাতে গোলবার রক্ষার দায়িত্ব পেয়েছেন সাবেক রিয়াল গোলরক্ষক ইকার ক্যাসিয়াস।

ডিফেন্ডার রাখা হয়েছে ৪ জন। রাইট ব্যাকে জায়গা পাচ্ছেন দানি আলভেজ। উল্টো দিকে ডিফেন্সের বাঁপাশেও পাচ্ছেন আরেক ব্রাজিলিয়ানকে - রবার্তো কার্লোস। আর রক্ষণের মূল ভিত্তি এনে দিতে থাকছেন দুই স্প্যানিশ ডিফেন্ডার—কার্লোস পুয়োল ও সার্জিও রামোস।

মিডফিল্ডের তিনটি পজিশনে জায়গা পেয়েছেন সার্জিও বুসকেটস, জাভি ও জিদান। আর এদের জায়গা দিতে গিয়ে বাদ পড়েছেন বাদ পড়ে গেছেন ইয়োহান ক্রুইফ, আলফ্রেডো ডি স্টেফানো,  মাইকেল লাউড্রপ, লুইস ফিগোদের মতো কিংবদন্তিরা।

সর্বকালের সেরা এই একাদশের দুই উইঙ্গার নির্বাচিত হয়েছেন রোনালদিনহো ও ক্রিস্টিয়ানো রোনালদো। আর মূল ফরোয়ার্ড হিসেবে খেলবেন বর্তমান সময়ের সবচেয়ে জনপ্রিয় খেলোয়াড় লিওনেল মেসি।

এমআর/পিআর

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।