টি-টোয়েন্টিতে ভালো দল হবে বাংলাদেশ : তামিম


প্রকাশিত: ০৬:৪৯ এএম, ২০ নভেম্বর ২০১৫
ফাইল ছবি

ওয়ানডেতে বিশ্বকাপ থেকেই দুর্দান্ত খেলে আসছে বাংলাদেশ। এই সংস্করণে এখন বিশ্বের যে কোন দলের সঙ্গে জয়ের ক্ষমতা রাখে টাইগাররা। কিন্তু সে তুলনায় টি-টোয়েন্টিতে অনেকটাই পিছিয়ে। দুর্বল দলগুলোর সঙ্গেও জয় তুলে নিতে হিমশিম খাচ্ছে। তবে বাংলাদেশ দলের অন্যতম সেরা ওপেনার তামিম ইকবাল মনে করেন বিপিএল দিয়েই এই সংস্করণে বাংলাদেশ খুব ভালো দল হয়ে উঠবে।

শুক্রবার সকালে শের-ই-বাংলা স্টেডিয়ামের একাডেমি মাঠে চট্টগ্রাম ভাইকিংসের অনুশীলন শেষে তামিম বলেন, “আমার কাছে মনে হয়ে বাংলাদেশ টি-টোয়েন্টি খেলতে পারবে। হয়তো মনস্তাত্ত্বিকভাবে আমাদের একটু সমস্যা আছে। এখন এটাই আমাদের ঠিক করে নেয়ার সময়। সামনে এশিয়া কাপ আছে। আমার বিশ্বাস বিশ্বকাপের আগেই আমরা সব কিছু গুছিয়ে নিতে পারবো।”

বিপিএল খেলে বাংলাদেশের খেলোয়াড়রা টি-টোয়েন্টি ম্যাচ খেলার মানসিক শক্তি জোগাতে পারবেন বলে বিশ্বাস করেন তামিম।

তিনি বলেন, ব্যক্তিগতভাবে এই প্রতিযোগিতা (বিপিএল) আমার জন্য খুব গুরুত্বপূর্ণ হবে এবং আমাদের দলের জন্য। এখানে আপনি কাজ করতে পারবেন কিভাবে টি-টোয়েন্টি খেলা যায়।”

নিজের দল নিয়ে দারুণ আশাবাদী তামিম। দেশি বিদেশি খেলোয়াড়দের নিয়ে মিলিতভাবে নিজেদের পরিকল্পনা সাজাবেন জানিয়ে বলেন, “আমরা খুব ভালো দল, এখন মাঠে ভালো পারফরমেন্স করতে হবে। আজ থেকেই আমাদের দলের সব বিদেশিরা চলে আসছে। সবাই মিলেই সিদ্ধান্ত নিব যে আমরা কিভাবে আমরা পরিকল্পনা করবো। এখন পর্যন্ত সব ঠিক আছে।”

তবে বিদেশিরা নয় দলের সাফল্য নির্ভর করছে দেশি খেলোয়াড়দের উপর এমনটাই মনে করেন এই দেশ সেরা ওপেনার।

তামিম বলেন, সবচেয়ে গুরুত্বপূর্ণ দেশি খেলোয়াড়রা যারা আছে আমার মনে তারাই চাবিকাঠি হবে। বিদেশিরা আমাদের সাহায্য করবে তবে সাফল্য নির্ভর করছে দেশি খেলোয়াড়দের উপর।

বিপিএলকে চ্যালেঞ্জ হিসাবেই নিচ্ছেন চট্টগ্রাম ভাইকিংসের অধিনায়ক। তবে একসঙ্গে আরও বেশি অনুশীলন করতে না পারার আক্ষেপ ঝড়ে পরে তার কণ্ঠে। তবে তা স্বত্বেও দলের প্রস্তুতিতে খুশি তামিম আরও বলেন, “এই ধরণের প্রতিযোগিতায় সব সময়ই চ্যালেঞ্জের। একটা দল যদি ১০/১৫ দিন একসাথে অনুশীলন করতে পারে তবে ভালো হয়। আমাদের দলের একটা দিক ভালো আছে যেটা ওরা বিকেএসপিতে ক্যাম্প একসাথে ছিল। বেশ কিছু দিন ধরে অনুশীলন করতেছে। সুতরাং চ্যালেঞ্জ অবশ্যই থাকছে।’’

আরটি/এআরএস/এমএস

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।