১৫ শতাংশ লভ্যাংশ দেবে অ্যাপোলো ইস্পাত


প্রকাশিত: ০৫:৫১ পিএম, ১৯ নভেম্বর ২০১৫

পুঁজিবাজারে তালিকাভুক্ত প্রকৌশল খাতের কোম্পানি অ্যাপোলো ইস্পাত ৩০ জুন ২০১৫ সমাপ্ত অর্থবছরে শেয়ারহোল্ডাদের জন্য ঘোষিত ১৫ শতাংশ লভ্যাংশ অনুমোদন করেছে। এর মধ্যে ১২ শতাংশ বোনাস শেয়ার এবং তিন শতাংশ নগদ লভ্যাংশ।

বৃহস্পতিবার রাজধানীর আর্মি গলফ ক্লাবে প্রতিষ্ঠানটির ২১তম বার্ষিক সাধারণ সভায় (এজিএম) এ লভ্যাংশ অনুমোদন দেয়া হয়। সভায় কোম্পানির আয়-ব্যয় সম্পর্কিত আর্থিক বিবরণী ও তার উপর নিরীক্ষকের প্রতিবেদনসহ পরিচালক মণ্ডলীর প্রতিবেদন অনুমোদন দেয়া হয়।

এছাড়াও অবসরে যাওয়া তিনজন পরিচালককে পুনঃনির্বাচিত করা হয়। সভায় পরবর্তী বছরের জন্য নিরীক্ষক নিয়োগ ও তাদের ফিও অনুমোদন করা হয়।

অনুষ্ঠানে অ্যাপোলো ইস্পাত কমপ্লেক্স লিমিটেডের চেয়ারম্যান দীন মোহাম্মদের সভাপতিত্বে বার্ষিক সাধারণ সভায় আরো উপস্থিত ছিলেন অ্যাপোলো ইস্পাতের পরিচালনা পর্ষদের সদস্য এমএ মজিদ, মো. রফিক, ব্যবস্থাপনা পরিচালক মো. আনসার আলী, উপ-ব্যবস্থাপনা পরিচালক আবদুর রহমান, নির্বাহী পরিচালক ও কোম্পানির সেক্রেটারি শেখ আবুল হাসান প্রমুখ।

এসময় দীন মোহাম্মদ বলেন, বিদায়ী অর্থবছরে রাজনৈতিক অস্থিরতার মধ্যেও অ্যাপোলো ইস্পাত তার প্রবৃদ্ধি ধরে রেখেছে। ইতিমধ্যে নফ প্রকল্পের কাজও শেষের পথে যা দ্রুত সম্পন্ন হওয়ার আশা করা হচ্ছে এবং ২০১৬ সালের জানুয়ারি থেকে বাণিজ্যিকভাবে উৎপাদনে যাওয়া সম্ভব হবে।

নফ প্রযুক্তির বাণিজ্যিক উৎপাদন শুরু হওয়ার পর আরও দুইটি প্রকল্পে বিনিয়োগের চিন্তা করছে কোম্পানি। এর মধ্যে রয়েছে উন্নত প্রযুক্তির রঙ্গিন ঢেউটিন এবং চাহিদানির্ভর গ্যালভাঅ্যালুম পণ্য।

আইপিও-তে আসার পর থেকে অদ্যবধি নতুন কারখানা সম্প্রসারণের জন্য প্রায় ২০০ শতক জমি ক্রয় ও বায়না করা হয়েছে। ভবিষ্যতে সম্পত্তি পুনর্মূল্যায়নসহ নানবিধ কার্যক্রম পরিচালনায় পরিচালক মণ্ডলী বদ্ধপরিকর।

২০১৫-২০১৬ অর্থবছরের প্রথম প্রান্তিকে অ্যাপোলো ইস্পাত কমপ্লেক্স লিমিটেডের আয় বেড়েছে। ২০১৫-২০১৬ অর্থবছরের প্রথম প্রান্তিকে নিট আয় হয়েছে ২২ কোটি ৯৩ লাখ টাকা যা গত বছরের একই সময়ের চেয়ে ৪১ শতাংশ বেশি এবং শেয়ার প্রতি আয় (ইপিএস) দাঁড়িয়েছে শূন্য দশমিক ৮০ পয়সা।

প্রতিষ্ঠানটির ২০১৪-২০১৫ অর্থবছরের প্রথম প্রান্তিকে নিট আয় হয়েছিল ১৩ কোটি ৫২ লাখ ৬৫ হাজার টাকা এবং ইপিএস ছিল শূন্য দশমিক ৫৪ পয়সা।

এসআই/বিএ

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।