জামায়াতের হরতাল পালিত


প্রকাশিত: ১২:১৯ পিএম, ১৯ নভেম্বর ২০১৫

মানবতাবিরোধী অপরাধে আলী আহসান মোহাম্মদ মুজাহিদের ফাঁসির রায় পুনর্বিবেচনার আবেদন খারিজের প্রতিবাদে দেশব্যাপী জামায়াতের ডাকা সকাল-সন্ধ্যা হরতাল পালিত হয়েছে।

হরতাল চলাকালে রাজধানী ঢাকাসহ সারাদেশের কোথাও কোনো অপ্রীতিকর ঘটনার খবর পাওয়া যায়নি।

এছাড়া, রাজধানীতে হরতাল সমর্থকদের কার্যক্রমও দেখা যায়নি। এদিকে, হরতালের প্রতিবাদে মিছিল করতে দেখা গিয়েছে সরকারী দল আওয়ামী লীগ ও এর অঙ্গ সংগঠনগুলাকে।

অন্যদিকে, হরতাল প্রতিহতের ঘোষণা দিয়ে শাহবাগের গণজাগরণ মঞ্চকে মিছিল এবং সমাবেশ করতে দেখা গেছে।

সকাল থেকেই গণপরিবহন চলাচল করতে দেখা গেছে স্বাভাবিকভাবেই। জন-জীবনের চলাফেরাও ছিলো স্বভাবিক। যদিও ব্যক্তিগত যানবাহনের পরিমাণ কিছুটা কম দেখা গেছে।

বৃহস্পতিবার দলের এক বিবৃতিতে জামায়াতের ভারপ্রাপ্ত সেক্রেটারি জেনারেল শফিকুর রহমান বলেন, দেশের জনগণ জামায়াতের আহ্বানে সাড়া দিয়ে শান্তিপূর্ণভাবে দেশব্যাপী সর্বাত্মক হরতাল করে আলী আহসান মোহাম্মদ মুজাহিদকে হত্যার সরকারি ষড়যন্ত্রের তীব্র নিন্দা এবং প্রতিবাদ জানিয়েছে। দেশের জনগণ স্বতঃস্ফূর্তভাবে হরতাল পালন করে সরকারকে জানিয়ে দিয়েছে যে, তারা মুজাহিদের মুক্তি চায়।

বিবৃতিতে তিনি দাবি করে বলেন, বৃহস্পতিবার আইন-শৃঙ্খলা রক্ষাকারী বাহিনী নাটোর জেলা জামায়াতের মহিলা বিভাগের সেক্রেটারি শাহনাজ শেলীকে, কুমিল্লা জেলার ময়নামতি উপজেলা জামায়াতের আমির মো. মনসুরকে ও কুষ্টিয়া জেলা থেকে জামায়াতের ৭ জন মহিলা কর্মীসহ দেশের বিভিন্ন জেলা থেকে জামায়াতের অর্ধশতাধিক নেতা-কর্মীকে অন্যায়ভাবে গ্রেফতার করেছে।

অভিযান চালিয়ে নেতা-কর্মীদের গ্রেফতার করে ও শান্তিপূর্ণ হরতালে বাধা দিয়ে অতীতে কোনো স্বৈরাচারী সরকার যেমন ক্ষমতায় টিকে থাকতে পারেনি, তেমনি বর্তমান স্বৈরাচারী সরকারও টিকে থাকতে পারবে না বলেও বিবৃতিতে উল্লেখ করেন শফিকুর রহমান।

এএম/একে/পিআর

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।